অবতক খবর: গরু পাচার মামলায় তিহাড় জেলে বন্দি বীরভূমের দাপুটে নেতা অনুব্রত মণ্ডল ও মেয়ে সুকন্যা মণ্ডল। সোমবার ফের একবার দিল্লির রাউজ অ্যাভিনিউ কোর্টে ছ-সপ্তাহের জন্য অন্তবর্তী জামিনের আবেদন করেন সুকন্যা মণ্ডল। সুকন্যা আদালতে দাঁড়িয়ে বলেন, ‘তাঁর বাবা অনুব্রত মণ্ডল এবং তিনি নিজে জেলে থাকায় তাঁদের আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব এবং ঘনিষ্ঠরা কেউই আর্থিক সাহায্য করছেন না’। সুকন্যার দাবি, নিজের আইনি লড়াইয়ে প্রয়োজনীয় অর্থের ব্যবস্থা করতে চান। তাই অবিলম্বে অন্তবর্তী জামিন দরকার।

‘আইনি লড়াইয়ের টাকা নেই’, এই যুক্তি দিয়েই এবার জামিন চেয়েছেন অনুব্রত কন্যা। দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে দায়ের করা লিখিত আবেদনে সুকন্যা জানিয়েছেন, ইডি তার যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করায় তিনি কার্যত ‘কপর্দকশূন্য’, এমনকি নিজের আইনজীবীদের ‘ফি’ জোগাতেও তিনি অক্ষম।

‘আমরা অসহায়, পাশে দাঁড়ানোর কেউ নেই’ এই মর্মেই আগামী ছ-সপ্তাহের জন্য অন্তবর্তী জামিন পেলে মামলা লড়ার জন্য প্রয়োজনীয় অর্থের সংস্থান করতে পারবেন বলে আবেদনে জানিয়েছেন সুকন্যা। আবেদনে নির্দিষ্ট সময়ের জন্য অন্তবর্তী জামিন দেওয়ার আবেদন জানানো হয়। পাশাপাশি তিনি সম্পূর্ণভাবে আদালতের নির্দেশ মেনে চলবেন বলেও জানিয়েছেন।

অনুব্রত কন্যা আরও জানান, ভবিষ্যতে মামলা চালানোর জন্য বা কোনও নামী আইনজীবীকে নিয়োগ করার জন্যও তার হাতে পর্যাপ্ত টাকা নেই। তাই অবিলম্বে তার জামিনের ব্যবস্থা করা হোক।সমস্ত দিক বিচার করে সুকন্যার আবেদনের পরিপ্রেক্ষিতে রাউজ অ্যাভিনিউ আদালতের বিশেষ সিবিআই বিচারক রঘুবীর সিং নোটিস দিয়ে ইডির জবাব তলব করেছেন। আগামী ১০ জুলাই এই মামলার পরবর্তী শুনানি।