অবতক খবর , সংবাদদাতা,পশ্চিম মেদিনীপুর:- বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা থানার রামসুন্দর বিদ্যাভবন হাইস্কুল এর সামনে শহিদ ক্ষুদিরাম বসুর আবক্ষ মূর্তির উদ্বোধন করেন বিধায়ক শুভেন্দু অধিকারী ।

ঐ অনুষ্ঠানে শুভেন্দু অধিকারী সহ উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য রমা প্রসাদ গিরি,অসীম ওঝা,তপন দত্ত,কাবেরী চ্যাটার্জি,তৃণমূল কং গ্রেস এর নেতা স্নেহসিশ ভৌমিক,দুলাল মন্ডল,রবি রায়,ফারুক মহম্মদ,গড়বেতা তিন পঞ্চায়েত সমিতির সভাপতি আকাশদীপ সিনহা সহ আরো অনেকে।

শহিদ ক্ষুদিরাম বসুর মূর্তির আবরণ উন্মোচন করে শুভেন্দু অধিকারী তার ভাষণে বলেন অবিভক্ত মেদিনীপুর ব্রিটিশের কাছে মাথা নত করেনি,তাই আগামী দিনেও মেদিনীপুর কারো কাছে মাথা নত করবে না।তিনি তার ভাষণে ক্ষুদিরাম বসুর জীবনী তুলে ধরেন।

সেই সঙ্গে তিনি তার ভাষণে বলেন গ্রামের ছেলেটা গ্রামে গ্রামে ঘুরছে তাতে ফ্ল্যাট বাড়িতে থাকা কারো কারো কাছে অসুবিধা হচ্ছে ।তিনি বলেন গ্রামের পান্তা ভাত,মুড়ি খাওয়া ছেলে টা আদর্শের জন্য লড়ছে এবং আদর্শের জন্য লড়াই করে যাবেন।

 

তিনি বলেন কেশপুরের মোহ্বনি গ্রামে ক্ষুদিরাম বসুর জন্ম স্থানে পাঠাগার,কমিউনিটি হল তেরি ও শীততাপ নিয়ন্ত্রিত এম্বুলেনস পরিষেবা চালুর জন্য তিনি সহযোগীতা করেছেন।তিনি মহবনি শহিদ ক্ষুদিরাম বসু স্মৃতি রক্ষা কমিটির অন্যতম সদস্য বলেও তিনি জানান।দেশ

মিতৃকাকে রক্ষা করার জন্য ক্ষুদিরাম বসু কে অল্প বয়সে প্রাণ দিতে হয়েছে। নতুন প্রজন্মের কাছে ক্ষুদিরাম বসুর জীবনী তুলে ধরার জন্য শুভেন্দু অধিকারী সকলের কাছে আবেদন জানান।