অবতক খবর,২৯ ডিসেম্বর : প্রয়াত রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সুব্রত সাহা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯। মুর্শিদাবাদের সাগরদিঘির বিধায়ক ছিলেন তিনি। বৃহস্পতিবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। হাসপাতাল সূত্রে খবর, হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছিলেন রাজ্যের এই মন্ত্রী। চিকিৎসার জন্য তাঁকে ভর্তি করানো হয়েছিল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। এরপর আজ হাসপাতালেই শেষ নিঃস্বাস ত্যাগ করেন তিনি।

সূত্রের খবর, সম্প্রতি কলকাতায় গলব্লাডার অপারেশন হয় সুব্রতবাবুর। তবে বুধবার সকালেই সুস্থ হয়ে মুর্শিদাবাদ ফিরেছিলেন তিনি। কিন্তু রাত্রিবেলা পুনরায় অসুস্থ বোধ করেন। এরপরই তাঁকে বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়। তারপর আজ সকাল ১০টা ৪০ নাগাদ মৃত্যুর কোলে ঢোলে পড়েন তিনি।

মন্ত্রীর এ হেন আকস্মিক মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, “সুব্রতবাবুর সঙ্গে আমার দীর্ঘদিনের ব্যক্তিগত সম্পর্ক ছিল। তাঁর রাজনৈতিক ও সামাজিক অবদান স্মরণীয় হয়ে থাকবে। সুব্রত সাহার প্রয়াণে রাজনৈতিক জগতে এক শূন্যতার সৃষ্টি হল। আমি সুব্রত সাহার পরিবার-পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”