রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::   পরিবহন দফতর সূত্রে জানানো হয়েছে সংশ্লিষ্ট নদীঘাট থেকে এই পরিষেবা চালু করা হচ্ছে। শ্রীরামপুর ধবিঘাট (ব্যারাকপুর), উত্তরপাড়া- আরিয়াদহ, উত্তরপাড়া-অচিপূর, উত্তরপাড়া- বাগবাজার, বেলুড়-আড়িয়াদহ, মণিরামপুর-শেওরাফুলি, উত্তরপাড়া-কুটিঘাট, তেলেনিপাড়া-শ্যামনগর, কোন্ননগর-পানিহাটি, বেলুড়-বাগবাজার, বেলুড়-শিপিং, বেলুড়-মেটিয়াবুরুজ, হাওড়া-কুটিঘাট, কাশিপুর-হাওড়া, বেলুড়-হাওড়া, বেলুড়-কাশিপুর, বেলুড়-বাগবাজার, হাওড়া-আর্মেনিয়াম, হাওড়া-শিপিং, হাওড়া-ফেয়ারলী, ফেয়ারলী-কুটিঘাট, কুটিঘাট-বেলুড়, নূরপুর-গাদিয়ার, নাজিরগঞ্জ-মেটিয়াবুরুজ, রামকৃষ্ণপুর-চাঁদপাল, চাঁদপাল- হাওড়া (ভায়া ফেয়ারলী), হাওড়া- বাগবাজার এই ২৯ টি রুটে কাল থেকে লঞ্চ পরিষেবা পাওয়া যাবে।

সমস্ত যাত্রী সাধারণ এই রুটের মাধ্যমে তাদের গন্তব্যে পৌঁছতে পারবেন। এই ২৯ টি রুটে মোট ৪০ টি লঞ্চ চলাচল করবে বলে দফতর সূত্রে খবর। সর্বনিম্ন ৩০ মিনিট অন্তর এই পরিষেবা পাওয়া যাবে এবং কিছু রুটে সর্বাধিক ১ ঘন্টা ১০ মিনিট অন্তর লঞ্চ চলাচল করবে।

প্রসঙ্গত ইতিমধ্যে হাওড়া লঞ্চঘাট থেকে বাগবাজার সহ অন্যান্য রুটে যাত্রী পরিষেবা চালু হলেও যাত্রীর সংখ্যা কম থাকার দরুন দৈনিক প্রায় ৩ লক্ষ টাকার অধিক লোকসান হচ্ছে বলে জানা গেছে হুগলি নদী জলপথ পরিবহন সমিতির পক্ষ থেকে। এখন রাজ্যের বাকি রুট গুলিতেও লঞ্চ পরিষেবা চালু হলে তাতে আগের মতো যাত্রী পাওয়া যাবে কিনা সেটাই মুখ্য বিষয় বলে ধারণা সংশ্লিষ্ট দফতরের কাছে ।