অবতক খবর: অযোধ্যার রাম মন্দিরের মতোই লোকসভা নির্বাচনের আগেই দিঘার জগন্নাথ মন্দির উদ্বোধন হতে পারে। বৃহস্পতিবার বিধানসভা অধিবেশনে এমনই ইঙ্গিত দিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।
শুভ দিনক্ষণ ইতিমধ্যেই খোঁজা শুরু করেছে বলে খবর। ফিরহাদ হাকিম জানান, আগামী বছরই বাংলায় তৈরি হওয়া জগন্নাথ মন্দিরটির উদ্বোধন হবে। তা করবেন মুখ্যমন্ত্রী।

ফিরহাদ হাকিম আরও জানান, দিঘায় জগন্নাথ মন্দির নির্মাণের জন্য রাজ্য সরকার মোট ১৪৩ কোটি টাকা খরচ করছে। এর জন্য সাধারণের থেকে কোনও অর্থসাহায্য বা অনুদান নেওয়া হয়নি। দিঘায় এই মন্দির নির্মাণের কাজ দেখতে গিয়ে এই বরাদ্দের কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কাজ শেষ হলেই মন্দির উদ্বোধন করবেন বলেও জানান তিনি।মনে করা হচ্ছে, আগামী বছরের গোড়াতেই তা উদ্বোধন হবে বলে মনে করা হচ্ছে।

একাধিকবার পুরী জগন্নাথ মন্দির দর্শনে গিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানকার দ্বৈতাপতির সঙ্গে তাঁর সুসম্পর্ক রয়েছে। এমনকী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির পুজোয় যজ্ঞ করার জন্য এসেছিলেন দ্বৈতাপতি। দিঘার জগন্নাথ মন্দির উদ্বোধন নিয়ে তাঁর সঙ্গে আলোচনা চলছে বলে জানা গিয়েছে। দিনক্ষণ স্থির হলে আগামী বছরের গোড়াতেই তার উদ্বোধন হবে।