অবতক খবর, রাজকোটঃ ৩০ বছরের খরা কাটলো না বাংলার । সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ফাইনাল ম্যাচে হেরে গেল কোচ অরুণ লালের বঙ্গ বিগ্রেড । বলা ভাল আকাশ দীপের ক্ষণিকের অসতর্কতায় বাংলার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেল ।

চতুর্থ দিনে অনুষ্টুপ মজুমদার আর অর্নব নন্দীর লড়াকু ব্যাটিং এ ভর করে বাংলা সৌরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচে ফিরে এসেছিল । স্কোরবোর্ডে ৯১ রান যোহ হয়। পঞ্চম দিনে ৬৩ রান করে জয়দেব উনাদকাটের বলে এলবিডবলু হয়ে প্যাভিলিয়নে ফিরে আসেন  অনুষ্টুপ । ক্রিজে তখন অর্নব, আর সঙ্গী হিসেবে ক্রিজে এসেছেন আকাশ দীপ । বাংলার স্কোর তখন ৩৬১ , ৭ উইকেটের বিনিময়ে ।

রঞ্জির ফাইনালে গোঁড়া থেকে একের পর এক চিত্র নাট্যের পট পরিবর্তন । ক্ল্যাইম্যাক্স কোন উচ্চতায় যেতে পারে তা এসসিএ স্টেডিয়ামে ম্যাচ না দেখলে পরিস্কার হওয়ার কথা নয় । জয়দেবে উনাদকাটের ডেলিভারি সৌরাষ্ট্রের উইকেটকিপার অভি বারাতের হাতে জমা পড়ে । ওই সময়ব ক্রিজের বাইরে ছিলেন আকাশ দীপ । তা লক্ষ্য করে সৌরাষ্ট্রের  উইকেটকিপার স্ট্যাম্প লক্ষ্য করে বল ছোড়েন । থ্র লক্ষ্যভ্রষ্ট হয়। কিন্তু এতেও হুশ ফেরেনি আকাশের। ক্রিজের বাইরেই দাঁড়িয়ে থাকেন, মহা পতনের অপেক্ষায়!  বল হাতে করে নিয়ে সৌরাষ্ট্রের আম্পায়ার জয়দেব উনাদকাট স্ট্যাম্প করে দেন আকাশ দীপকে । এরপর ফের জয়দেবের ডেলিভারি ঈশান পোড়েলের প্যাডে লাগতেই স্বপ্ন ভেঙে চুরমার বাংলার ।

৩৮১ রানেই গুটিয়ে যায় বাংলার ইনিংস। সৌরাষ্ট্র ঘরের মাঠে ৪৪ রানে প্রথমবারের জন্য রঞ্জি ট্রফি খেলতে নেমে চ্যাম্পিয়ন হয়ে যায় ।