অবতক খবর :: উত্তর দিনাজপুর ::    কুলিক নদীতে নির্মিত অস্থায়ী বাধে ফাটল ধরে জল ঢোকায় আতঙ্ক ছড়ালো এলাকার বাসিন্দাদের মধ্যে। উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের ২৭নং ও ২২নং ওয়ার্ডের সংযোগস্থলের ঘটনা।

স্থানীয় সুত্রে জানা গেছে, ২৭নং ওয়ার্ডের কান্তনগর ও ২২নং ওয়ার্ডের শ্মশান কলোনী এলাকার সংযোগস্থলে বাধে স্লুইজ গেট নির্মানের কাজ চলছিল। তাতে বাধ কাটা হয়। কিন্তু এরই মধ্যে লক ডাউন শুরু হওয়ায় কাজ বন্ধ হয়ে যায়। তবে মাস খানেক আগে রায়গঞ্জ শহরের জল নদীর দিকে ধেয়ে আসায় ওই এলাকায় পারাপারের জন্য নির্মিত অস্থায়ী বাধটি জলের তোড়ে ভেঙে যায়। পরে বালির বস্তা ও মাটি দিয়ে আবারো অস্থায়ী বাধ নির্মান করা হয়।

কিন্তু গত কয়েকদিন ধরে টানা বর্ষনে কুলিক নদীতে জল বাড়ায় নদীর জল ওই অস্থায়ী বাধের বাধা কাটিয়ে একটু একটু করে শহরের দিকে ঢুকতে শুরু করে। সেইসাথে অস্থায়ী বাধে নতুন মাটি ধ্বসে সামান্য ফাটল তৈরি হওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। যদিও পৌরসভার নির্দেশে বরাতপ্রাপ্ত ঠিকাদার সংস্থার পক্ষ থেকে রবিবার দুপুর থেকে মেরামতির কাজ শুরু করে। তবে যেভাবে কুলিকে জল বাড়তে শুরু করেছে তাতে ওই অস্থায়ী বাধ ফেটে জল শহরকে প্লাবিত করতে পারে এমনটাই আশঙ্কা করছেন স্থানীয়রা।