অবতক খবর,১৫ জুন: অসম্পূর্ণ নিকাশি নালার নির্মান কাজ দ্রুত সম্পূর্ণ করার দাবিতে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের। বুধবার এমনি ঘটনায় ব্যপক চাঞ্চল্য ছড়ালো উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার বিধিবাড়ি এলাকায় ১২নং জাতীয় সড়কে।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বিধিবাড়ি এলাকায় জাতীয় সড়কের পাশে নিকাশি নালার কাজ শুরু করে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। কিন্তু কয়েক বছর হয়ে গেলেও কাজ সম্পূর্ণ না হওয়ায় জমা জলের সমস্যায় ভূগছে এলাকার বাসিন্দারা। বিষয়টি ইটাহার ব্লক ও পুলিশ প্রশাসনকে জানায় বিধিবাড়ি এলাকার বাসিন্দারা।

এরপর কাজ শুরু হলেও কাজ ধীর গতীতে করছে জাতীয় সড়ক কর্তৃপক্ষ। ফলে নির্মান কাজের সরঞ্জাম জাতীয় সড়কের একাংশ জুরে পরে থাকায় যাতায়াতে সমস্যা হচ্ছে এলাকার বাসিন্দা সহ পথ চলতি সাধারণ মানুষের। আবার নিকাশি নালার কাজ শেষ না হওয়ায় জাতীয় সড়কে বৃষ্টির জল জমে থাকায় সমস্যায় পরে স্থানীয় বাসিন্দারা।

ফলে মাঝে মধ্যে দূর্ঘটনার শিকার হচ্ছেন পথ চলতি যানবাহন চালকরাও। জাতীয় সড়ক কর্তৃপক্ষকে সমস্যার কথা জানালে তারা কোন কর্নপাত করেনি। ফলে এলাকার বাসিন্দারা ক্ষুদ্ধ হয়ে বুধবার দ্রুত নিকাশি নালার নির্মান কাজ সম্পূর্ণ করার দাবিতে এদিন মালদা থেকে রায়গঞ্জ মুখী একটি লেন অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে।

খবর পেয়ে ঘটবাস্থলে ইটাহার থানার আইসি মানবেন্দ্র নাথ সাহার নেতৃত্বে যায় বিশাল পুলিশ বাহিনী। অবরোধের জেরে জাতীয় সড়কে আটকে পরে বহু যানবাহন। পরে জাতীয় সড়ক কর্তৃপক্ষের উপস্থিতিতে পুলিশ সমস্যা সমাধানের আশ্বাস দিলে প্রায় ৩০ মিনিট পর অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।