অবতক খবর,৩১ অক্টোবর: আজ ত্রিপুরাতে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রথম সভা। সেই সভামঞ্চে দেখা যেতে পারে পশ্চিমবাংলার প্রাক্তন বনমন্ত্রী ও বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়কে।

আজ রাজীব বন্দ্যোপাধ্যায় আবারো বিজেপি ত্যাগ করে তৃণমূল কংগ্রেসে ফিরে আসতে পারেন।

ছিলেন রাজ্যের একসময় মন্ত্রী, শাসকদলের একসময় একদা দাপুটে নেতা। কিন্তু বিধানসভা ভোটের আগেই শাসকদল ছেড়ে দাপুটে নেতা তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লিখিয়েছিলেন। কিন্তু নিজের কেন্দ্রে ডোমজুড় থেকেই পুরনো দলের কাছে হেরে যান তিনি। ফলে তার পর থেকেই তৃণমূলের ফেরার চেষ্টা চালাচ্ছিলেন বলে গুঞ্জন, কিন্তু আপত্তি উঠেছিল দলের বিভিন্ন অন্দরে, শেষমেষ সেই অপেক্ষার অবসান হতে চলেছে, রাজ্যের প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, তৃণমূল সূত্রের খবর, পুরনো দলে রাজিবের ফিরে আসাটা এরাজ্যে ইচ্ছে না। তা হতে চলেছে তৃণমূলের নতুন টার্গেট ত্রিপুরা , শাসক দলের অন্দরে গুঞ্জন, রবিবারে ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাতেই ফিরতে চলেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়, ।

দীর্ঘদিন টানাপোড়েনের পর আজ রবিবার ত্রিপুরা রাজধানীতে, আগরতলা রবীন্দ্র ভবনের সামনে সভা করবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়,

অভিষেক বন্দ্যোপাধ্যায় পৌছানোর আগেই সেই ত্রিপুরার মাটিতে পৌঁছে গেছেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রসঙ্গত বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই এককালীন বেসুরো ছিলেন প্রাক্তন মন্ত্রী ও বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়, দলের সঙ্গে তার যেমন কোনো রকম যোগাযোগ নেই , এমনকি নানা সময়েতার ফেসবুকে বরং গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়িয়েছেন। তা সত্ত্বেও এ যেন রাজীবকে সম্প্রীতি বিজেপির জাতীয় কর্মসমিতির আমন্ত্রিত সদস্য করা হয়েছে। এই পেক্ষাপটে স্বাভাবিকভাবে রাজনৈতিক মহলে বহু কৌতুহল, বিজেপির বিড়াম্বনা, আরও বাড়িয়ে রাজীবের তৃণমূলে প্রত্যাবর্তন কবে।

সূত্রে খবর, সেদিনটা হতে চলেছে রবিবার, যদিও তৃণমূলের যোগদান সম্ভাবনা সম্পূর্ণভাবে উড়িয়ে দিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তার কথায় আমি আমার ব্যক্তিগত কাজে ত্রিপুরা এসেছি। ত্রিপুরা আমার অনেক আত্মীয়-স্বজন রয়েছেন, সেই সূত্রেই একটি সামাজিক অনুষ্ঠানে যোগদান দিতে এসেছি, প্রসঙ্গত তৃণমূল কংগ্রেস ত্রিপুরায় ফের সংগঠন মজবুত করতে চলেছে, তখনই রাজিব কেন আগরতলায়, একটি মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছিল তাকে, অর্থাৎ সেই সময়ই তাকে ঘিরে জল্পনা তৈরি হয়ে গেছিল।

বিধানসভা ভোটে বিজেপি এ রাজ্যে বড় ধাক্কা খেয়েছে। তার পরেও একের পর এক তৃণমূলে ফিরতে দেখা গিয়েছে।

শুধু তাই নয়, রাজিব কেউ বেশ কয়েকবার তৃণমূল নেতার বাড়িতেও দেখা গিয়েছিল। কখনো তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে আবার কখনো তৃণমূল কংগ্রেসের নেতা কুনাল ঘোষের বাড়িতেও দেখা মিলেছে রাজীব বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয় আবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অকণ্ঠ প্রশংসা করতে দেখা গেছে তাকে এত সত্বেও বিজেপির কর্ম সমিতিতে আমন্ত্রিত সদস্য পদে নাম দেওয়া হয় রাজিবের কিছুদিন আগে। কিন্তু সেই পুরস্কারে খুশি হয়নি প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তাই কিছুদিন আগেই রাজীবকে নিয়ে জল্পনা উস্কে ছিল। তৃণমূলের একটা বড় অংশের বলছে, অর্থাৎ সব জল্পনার সম্ভবত জল ঢেলে যোগদান করতে চলেছেন আজ রাজীব বন্দ্যোপাধ্যায়।