অবতক খবর,৮ সেপ্টেম্বর,জলপাইগুড়ি: যে বয়সে অনেকেই খেলাধুলা থেকে অবসর নেন সেই বয়সেই ক্রীড়া জগতে প্রবেশ করে রীতিমতো চমক সৃষ্টি করছেন জলপাইগুড়ি‌র এক বধূ। সংসারের যাবতীয় দায়িত্ব সামলেও
রাজ‍্য ও জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় অংশ নিয়ে একের পর এক পদক জয় করছেন তিনি। আগামী‌দিনে তার লক্ষ্য আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্য অর্জন করা।

সেই লক্ষ্য নিয়ে নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছেন জলপাইগুড়ি‌ শহরের বাসিন্দা রেখা সরকার। বাড়িতে রান্না করে‌ন তিনি। ঘরও গোছাতে ভালবাসেন। স্কুল ও কলেজে পড়া দুই মেয়ের দেখাশোনা করার ফাঁকে সময় বের করে নিয়মিত ছুটে যান জিমে। প্রতিদিন দুই-তিন ঘন্টা চলে কঠোর অনুশীলন। জিমে শরীর‌চর্চা ও ভারোত্তোলনে‌র প্রতি তাঁর একাগ্রতা নজর এড়ায় না আন্তর্জাতিক বডিবিল্ডার বাসুদেব দাসের। রাজ‍্য ও জাতীয় স্তরের খেলোয়াড়দের সঙ্গে সামিল করে ভারোত্তোলনের প্রতি তাঁর উৎসাহ জোগান তিনি। টানা এক বছর ধরে চলে বিশেষ অনুশীলন। এরপর গত দুই বছর ধরে বিভিন্ন রাজ‍্য ও জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নিয়ে একের পর এক সাফল্য পাচ্ছেন রেখা সরকার। ইতিমধ্যেই রাজ‍্য ও জাতীয় স্তরের বেশ কয়েকটি পদক এসেছে তাঁর ঝুলিতে। মাস্টার গ্রুপের ভারোত্তোলক হিসেবে উত্তর‌বঙ্গ তথা রাজ‍্যের আইকন হয়ে উঠেছে‌ন জলপাইগুড়ি‌ শহরের গান্ধী মোড় এলাকার বাসিন্দা রেখা সরকার। তিনি জানান, গত দুই বছরে বেশ কয়েকটি রাজ‍্য ও জাতীয় প্রতিযোগিতায় অংশ নিয়ে সোনা ও রুপো‌র পদক জয় করেছে‌ন। ভবিষ্যতে আন্তর্জাতিক স্তরে সাফল্য পাওয়াই এখন তাঁর প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়ে‌ছে।