অবতক খবর,২২ ফেব্রুয়ারি,নববারাকপুর : অপহরণের ৪৮ ঘন্টার মধ্যে ভীন রাজ্য থেকে উদ্ধার ১৩ বছরের নাবালিকা সহ গ্রেপ্তার এক অভিযুক্ত যুবক। বুধবার সকাল ৮:৪০ মিনিট দীঘা উড়িষ্যা সীমান্তে তালসারি মেরিন থানার উদয়পুর বালাশোর থেকে নাবালিকা কে উদ্ধার করে নববারাকপুর থানার তদন্তকারী অফিসারেরা। বুধবার সন্ধ্যায় ১৩ বছরের নাবালিকা সহ ২৭ বছরের অভিযুক্ত যুবক কে উদ্ধার করে নিউ বারাকপুর থানায় নিয়ে আসে চার জনের তদন্তকারী টিম। থানার পুলিশের বিরাট সফলতায় খুশি নাবালিকার পরিবার সহ বিলকান্দা ১ নং গ্রাম পঞ্চায়েতের যুগবেড়িয়া দক্ষিণ পাড়ায় প্রতিবেশীরা।ধৃত যুবকের নাম সঞ্জু মন্ডল (২৭)।আদি বাড়ি বামনগাছি কাশিমপুর নতুনপাড়ায়।ছেলেটি যুগবেড়িয়া মেয়েটির বাড়ির আশেপাশে ভাড়া থাকতেন তিন মাসে ধরে। মেয়েটির বাবা মায়ের একটি মুদির দোকান রয়েছে। দোকানে ছেলেটির যাতায়াতের উভয়ের মধ্যে ঘনিষ্ঠতা সম্পর্ক গড়ে ওঠে।

ঘটনার সূত্রপাত গত রবিবার সন্ধ্যায় সপ্তম শ্রেণির পড়ুয়াকে ফুসলিয়ে প্রতিবেশী ভাড়াটিয়া এক যুবক অন্যত্র নিয়ে চলে যায়। পরিবারের লোকজন দীর্ঘ খোজাখুজি করে না পেয়ে।নিউ বারাকপুর থানায় পরিবারের লোকজন নিখোঁজের অপহরণের অভিযোগ দায়ের করেন। এর মধ্যে নাবালিকার পরিবারের লোকজন ও স্থানীয় বাসিন্দারা বিনা কারণে অতিউৎসাহী হয়ে বিরোধী দলের প্ররোচনায় আচমকাই বোর্ডঘর সোদপুর রোডে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান।ঘটনাস্থলে নিউ বারাকপুর থানার বিশাল পুলিশ বাহিনী উপস্থিত হয় অবরোধ তুলতে। চলে ধস্তাধস্তি। দীর্ঘ ঘন্টা খানেক মানুষের চরম ভোগান্তির স্বীকার যানযট অবরুদ্ধ জেরে। শেষে

থানার ওসি সহ ব্যারাকপুর পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর রাজবংশীর অনুগামীদের সহযোগিতায় অবরোধ ওঠে। থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিবারকে কথা দেন তাদের মেয়ে কে উদ্ধার করা হবে।নিউ বারাকপুর থানার পুলিশ পরিবারের অভিযোগের ভিত্তিতে চার সদস্যের তদন্তকারী অফিসার ভীন রাজ্য পাড়ি দেন। মোবাইলে ট্রাক করে টাওয়ার লোকেশন ধরে বুধবার সকালে নাবালিকা সহ অভিযুক্ত যুবককে গ্রেফতার করে থানার পুলিশ।পুলিশ সূত্রে জানা গিয়েছে মেয়েটির পরিবারের লোকজন ও বাসিন্দারা অযথা রাস্তায় অবরোধ করে যানজট সমস্যা চরম ভোগান্তি পোহাতে হয় প্রশাসনের।প্রশাসনের দ্বারস্থ হয়েছিল পরিবার। কথা দিয়েছিল উদ্ধার করা হবে। অবশেষে অপহরণের ৪৮ ঘন্টার মধ্যে ভীন রাজ্য থেকে নাবালিকা সহ অভিযুক্ত কে উদ্ধার করা হল। নাবালিকা সহ অভিযুক্ত যুবকের মেডিক্যাল করান হয় বুধবার রাতে। নাবালিকা কে মধ্যমগ্রাম দোলতলা নিজলয় হোমে পাঠানো হয়।

অভিযুক্ত যুবককে আগামী বৃহস্পতিবার ব্যারাকপুর আদালতে হাজির করা হবে বলে জানান থানার পুলিশ ।স্থানীয় বিধায়ক তথা রাজ্যের কৃষি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় পুলিশের তৎপরতায় নাবালিকা উদ্ধার কাজে প্রশংসীত করেন প্রশাসনের।বিলকান্দা ১ নং গ্রাম পঞ্চায়েতে উপপ্রধান প্রবীর দাস বলেন পুলিশের মানবিক উদ্যোগকে কুর্নিশ জানাই।নিখোঁজের ৪৮ ঘন্টার মধ্যে ভীন রাজ্য থেকে উড়িষ্যা সীমান্তে থেকে উদ্ধার করা হয়েছে নাবালিকা সহ অভিযুক্তকে।