অবতক খবর,দিল্লী : সোমবার রাতে রাজধানী দিল্লির উত্তর-পূর্ব অংশে হিংসা নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ।  দুই পক্ষের সংঘর্ষে এক পুলিশ কর্মী মারা গিয়েছেন।  মহম্মদ শাহরুখ নামে এক যুবক দিল্লী পুলিশের এক কনস্টেবলকে একা পেয়ে রিভালবার তাক করে এমন ছবি প্রকাশ্যে এসেছে । এই যুবকের ছোঁড়া গুলিতে প্রাণ গিয়েছে অপর এক পুলিশ কর্মীর। অভিযুক্ত যুবককে সোমবার রাতে গ্রেফতার করা হয়েছে ।

এনআরসি বিরোধী এবং এন আরসির পক্ষে দুই গোষ্ঠীর সংঘর্ষের মাঝে পড়ে ৫ জন নিহত হয়েছেন । নিহতদের মধ্যে রয়েছেন দিল্লী পুলিশের হেড কনস্টেবল রতনলাল, নিহত পুলিশ কর্মী গোকুলপুরী থানায় কর্মরত ছিলেন । আহতের সংখ্যা ৬০, সকলেই হাসপাতালে চিকিৎসাধীন ।

সংঘর্ষের জেরে গাড়িতে আগুন লাগানো হয়েছে । দিল্লীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন,  সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকটি বাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে এবং দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়েছে।  দিল্লির মুখমন্ত্রী  দিল্লিবাসীকে শান্তি বজায় রাখার জন্য আর্জি করলেন।

গোটা সংঘর্ষের ঘটনায় ১০ জন পুলিশ কর্মী আহত হয়েছেন। এর মধ্যে উচ্চপদস্থ পুলিশ আধিকারিকেরাও রয়েছেন । বিশাল সংখ্যক ্পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে উপদ্রুত অঞ্চলে ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার দুপুর ১২ টায় দিল্লির লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজল, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল এবং বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।