অবতক খবর,২৩ ফেব্রুয়ারি: শ্রমিক- মালিক অসন্তোষের জেরে হয়ে বন্ধ হয়ে গেলো শ্যামনগর গৌরীশংকর জুটমিল। ন্যায্য বকেয়ার দাবিতে দীর্ঘদিন ধরেই মালিকপক্ষকে জানাচ্ছিলেন জুট মিলের শ্রমিকরা। কিন্তু তাতে কোন কর্ণপাত করেনি মিল কর্তৃপক্ষ। আর যার জেরে শ্রমিকদের ন্যায্য বকেয়ার দাবিতে শ্রমিক বিক্ষোভ উত্তেজনা সৃষ্টি হলো শ্যামনগর গৌরীশংকর জুট মিলে।

আর এই বিক্ষোভে বন্ধ হয়ে গেলে মিলটি। মূলত তাদের যে দৈনিক মজুরি তা অত্যন্ত কম। সে কারণেই ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে তাদের দৈনিক মজুরি বৃদ্ধি করার সিদ্ধান্ত হলেও তা এখনো কার্যকর করেনি মিল কর্তৃপক্ষ। মজুরি বৃদ্ধির দাবিতে এই বিক্ষোভ শ্রমিকদের।তারা ঘোষ পাড়া রোড এর উপরেও অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। উত্তেজনা ঠেকাতে মিল চত্বরে আসে নোয়াপাড়া থানার পুলিশ। তারা এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শ্রমিকদের দাবি, এিপাক্ষিক চুক্তির মাধ্যমে তাদের মাইনে বাড়ানো হলেও মিল কর্তৃপক্ষ তাদের বর্ধিত টাকা দিচ্ছে না। স্থানীয় কাউন্সিলর তথা শ্রমিক নেতা পঙ্কজ দাস বলেন, মালিক কর্তৃপক্ষের কিছু গাফিলতির জন্য আজ শ্রমিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। আমি আশা করি দ্রুত সমস্যার সমাধান হয়ে যাবে।