বিনা পয়সায় তিন দিনের ড্যান্স একাডেমির প্রশিক্ষণ শিবির মন্তেশ্বরে

অবতক খবর,১৪,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমানঃমন্তেশ্বর ব্লকের পিপলন অঞ্চলের বামুনিয়া বাজার সংলগ্ন এলাকায় ছন্দের তালে ড্যান্স একাডেমীর পরিচালনার পক্ষ থেকে ড্যান্স একাডেমির হলঘরে বিনা পয়সায় তিন দিনের শাস্ত্রীয় নৃত্যের উপর প্রশিক্ষণ কর্মশালা শিবির অনুষ্ঠিত হয়।

এই শাস্ত্রীয় নৃত্যের প্রশিক্ষণ কর্মশালা শিবির প্রদীপ জ্বালিয়ে উদ্বোধন করেন পিপলন অঞ্চলের প্রধান শেখ শরিফুদ্দিন ও এলাকার বিশিষ্ট ব্যক্তিরা।

এই প্রশিক্ষন কর্মশালা শিবিরে পাঁচ থেকে ১৫ বছর বয়সের ৮০জন ছাত্র ছাত্রীর অংশগ্রহণ করেন।

কলিকাতার গীতাঞ্জলি একাডেমীর থেকে আসা তিনজন প্রশিক্ষক ভরত নাট্যম নৃত্য, ক্লাসিক সহ রবীন্দ্র নৃত্য ও

আরো অন্যান্য নৃত্যের উপর প্রশিক্ষন দেয়।

এই প্রশিক্ষণ শিবির আজ সোমবার প্রথম শুরু হয় চলবে আগামী বুধবার পর্যন্ত।

এর প্রশিক্ষণ শিবিরের প্রধান উদ্যোক্তা চৈতালী দাস জানান মন্তেশ্বর ব্লক তথা এই এলাকার প্রথম এই ড্যান্স একাডেমীর প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণ শিবিরে প্রশিক্ষণ নিতে আসার ছাত্র-ছাত্রীরা প্রশিক্ষণ নেওয়ায় এলাকার ছাত্রছাত্রীরা অনেক উপকৃত হবেন কারণ এই এলাকায় আজ পর্যন্ত নৃত্যের উপর কোন প্রশিক্ষণ শিবির হয় নাই। এই এলাকার ছাত্রছাত্রীদের নৃত্যের প্রশিক্ষণ নিতে গেলে হয় বর্ধমান কিংবা কলকাতায় যেতে হয় পয়সা খরচ করে । এলাকার দুস্থ ছাত্র ছাত্রীদের নৃত্যের উপর প্রতিভা থাকলোও দূর দুরান্তে পয়সার অভাবে যেতে পারেনা । তাই তারা অবহেলায় হারিয়ে যায়।

এই প্রশিক্ষণ শিবির হওয়াতে এলাকার মানুষজন ও ছাত্রছাত্রী এবং অভিভাবকরা দারুণ খুশি।

এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন এলাকার প্রধান শেখ শরিফুউদ্দিন, কলকাতার গীতাঞ্জলি একাডেমির অধ্যক্ষ জ্যোতি প্রকাশ সামন্ত, সহ এলাকার বিশিষ্ট ব্যক্তিরা।