অবতক খবর,৩১ জুলাই,চাঁচল: ক্ষমতার জেরে বাংলায় একশো দিনের প্রকল্পের কাজ বন্ধ রেখেছে কেন্দ্র।কেন্দ্রীয় সরকার বাংলার কাজে কোনো সহযোগিতা করছে না।এমনকি বাংলায় এন.আর.ই.জি.এস প্রকল্পের প্রায় ৯ হাজার কোটি টাকা বকেয়া রেখেছে কেন্দ্রীয় সরকার। এত দ্বিচারিতা সত্ত্বেও তবুও থমকে নেই বাংলার উন্নয়ন।

রবিবার মালদহের মালতীপুর বিধানসভার জালালপুরে শিলান্যাস অনুষ্ঠানে এসে কেন্দ্রীয় সরকারকে এক হাত নিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন।

উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অর্থানূকুল্যে রবিবার মালদহের মালতি পুরে বিধানসভায় ঢালাই রাস্তা ও নিকাশি নালা নির্মানের দশটি প্রকল্পের কাজের শিলান্যাস করা হয়। ফিতে কেটে ও নারকেল ফাটিয়ে কাজের শিলান্যাস করেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন।

সঙ্গে উপস্থিত ছিলেন মালদা জেলার জেলাশাসক নীতিন সিংহানিয়া,জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব,জেলাপরিষদের সভাধিপতি রফিকুল হোসেন, মালতি পূর বিধানসভার বিধায়ক আব্দুর রহিম বকশী সহ প্রশাসনিক কর্তারা।

জানা গেছে,উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের তহবিল থেকে প্রায় তিন কোটি টাকা রাস্তা ও নিকাশনালা নির্মাণের কাজ করা হবে। আগে মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারকে এক হাত নেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন। মন্ত্রী বলেন, বাংলা থেকে বিপুল পরিমাণে যে কর আদায় করে নিয়ে যাচ্ছে কেন্দ্র।

সেই কর বাংলার খাতে জমা পড়লে বাংলার উন্নয়ন হবে।কেন্দ্রীয় সরকার এই কাজের জন্য একটি টাকা দেই না। বাংলার সাথে দ্বিচারিতা করছে। তাই কেন্দ্রের টাকা বন্ধ থাকা সত্বেও বাংলার উন্নয়ন থমকে নেই।