অবতক খবর,২৪ মার্চ: এ এক অন্যছবি বর্তমান রাজনৈতিক পেক্ষাপটে, তৃণমূলের ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষকে বুকে জড়িয়ে ধরে হাত চেপে ভোট প্রার্থনা করেন সিপিএমের প্রার্থী সুজন চক্রবর্তী।

রবিবাসরীয় প্রচারে দমদমে সিপিএমের প্রার্থী সুজন চক্রবর্তী।মানুষ নিজেদের অভিজ্ঞতাতেই বামপন্থা শক্তিকে আঁকড়ে ধরতে চায়,বামপন্থীথেই ভরসা সাধারণ মানুষের দমদম লোকসভা কেন্দ্রের নির্বাচনী প্রচারে বেড়িয়ে এমনই দাবি সিপি আই এম প্রার্থী সুজন চক্রবর্তী।।

লোকসভা নির্বাচন দোরগোড়ায়।আবার বসন্ত উৎসব। আগামীকাল দোল উৎসব।ডান বাম প্রার্থীরা একে অপরকে টেক্কা দিয়ে জোরকদমে প্রচার সারছেন। মুখে মাথায় লাল আবিরে মেখে লাল ঝান্ডা নিয়ে কর্মী সমর্থকদের সাথে নিয়ে রাস্তায় বাজার দোকানে যানবাহন চালকদের কাছে গিয়ে করজোড়ে ভোট প্রার্থনা করে চলেছেন। কখনো সাধারণ মানুষের মধ্যে কোলাকুলি আবার কখনো সেলফি তুলছেন ছেলে মেয়েদের সাথে। হাত করজোড়ে দোকানে বাজারে ভোট প্রার্থনা করছেন সুজন বাবু।এইভাবেই রবিবাসরীয় ভোট প্রচার সারলেন দমদম লোকসভা কেন্দ্রের সিপিএমের প্রার্থী সুজন চক্রবর্তী।ঘোলা বাসস্ট্যান্ড বাজার থেকে সাজিরহাট মোড় পর্যন্ত পদযাত্রা করে রাস্তার দুধারে সাধারণ মানুষের সাথে কথা বলেন করজোড়ে ভোট প্রার্থনা করে।মানুষ ও এগিয়ে এসে সিপিএমের প্রার্থীর সাথে সেলফি তুলতে ব্যস্ত।
সুজন বাবু মনে করেন দমদমের মানুষ সংগ্রামী মানুষ,আমাদের রাজ্যের মানুষ খুবই সচেতন,রাজ্যের মানুষ দীর্ঘদিন ধরে ভরসা যুগিয়েছেন, বামপন্থীরাও বাংলার মানুষকে ভরসা করে চলেছেন।হয়তো ৩৪ বছরটা অনেকটা দিন,তাই একবার পরিবর্তন করতে চেয়েছিলো মানুষ,পরিবর্তন করলে কেমন হয়ে দেখতে চেয়েছিলেন বাংলার মানুষ।বদলেছে, তৃণমূলের জ্বালায় মানুষ জ্বলছে,তারপর বোঝানো হল, তৃণমূলের থেকে নিষ্কৃতি পেতে গেলে বিজেপিকে দরকার,বিজেপিতে গিয়ে দেখলো তৃণমূলের ছাটমালগুলো বিজেপি,তাতে মানুষের জীবন আরও বেশি বিপন্ন হচ্ছে,জিনিস পত্রের দাম,কাজের বাজার,দুর্নীতি লুট,সবমিলিয়ে ভয়াবহ ব্যপার।তাই নিজেদের অভিজ্ঞতাতেই বামপন্থা শক্তিকে আঁকড়ে ধরতে চায়।রাজ্যের মানুষ যদি নিজের মত করে ভোট দিতে পারে তাহলে তৃণমূলের ফলাফল ভালো হবে না,তৃণমূলের নেতারাও জানেন,আর বিজেপিরও হাল ভালো হবে না।মানুষ অপেক্ষায় আছেন,নিজেরমত করে ভোট দেবেন,বিজেপি ও তৃণমূল কে পরাস্ত করবে।তাই দমদমে এবার লাল ঝান্ডাই উড়বে।সৌগত রায় তিনবার এই কেন্দ্রে দাঁড়িয়েছেন এবং জিতেছেন।তিনবার জিতিয়েও সাধারণ মানুষের কোন সুরাহা হয়নি,তাই এবার সিপি আই এমের সাংসদ হতে চলেছে দমদম লোকসভা কেন্দ্রের,আশাবাদী সুজন চক্রবর্তী।।