অবতক খবর,২৭ এপ্রিলঃ তপশিলি জাতি ও উপজাতি শংসাপত্র নকল করে নানা সরকারী সুবিধা ভোগ করবার অভিযোগ তুলে গাইঘাটা ও বাগদা বিডিওতে ডেপুটেশন দিল অল ইন্ডিয়া মতুয়া মহা সংঘ।

অল ইন্ডিয়া মতুয়া মহা সংঘের বনগাঁ মহকুমা কমিটির উদ্যোগে বৃহস্পতিবার বনগাঁ মহকুমার গাইঘাটা , বাগদা ও বনগাঁ বিডিওর কাছে তপশিলি জাতি ও উপজাতি শংসাপত্র নকল করে নানা সরকারী সুবিধা ভোগ করছেন এক শ্রেনীর মানুষ, এই অভিযোগে ৭ দফা দাবিতে ডেপুটেশন দেওয়ার কথা ছিল । গাইঘাটা বিডিও অফিসে ডেপুটেশন জমা দিয়ে বাগদা বিডিও অফিসে ডেপুটেশন জমা দিতে গেলে বাগদা বিডিও সৌমেন্দু গাঙ্গুলী মতুয়া মহা সংঘের প্রতিনিধি দলের সঙ্গে খারাপ ব্যবহার করে বলে অভিযোগ তুলে বিডিও অফিসের সামনেই অবস্থান-বিক্ষোভ শুরু করে মতুয়ারা। পরবর্তীতে মতুয়াদের কাছে ভুল স্বীকার করে ডেপুটেশন জমা নেন বাগদার বিডিও সৌমেন্দু গাঙ্গুলী।

আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তপশিলি জাতি ও উপজাতি শংসাপত্র নকল করে কোন ব্যক্তি যাতে ভোটে দাঁড়াতে না পারে সেই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণের জন্য বিডিওর কাছে দাবি জানিয়েছেন মতুয়া মহা সংঘের প্রতিনিধি দল।

এই বিষয়ে অল ইন্ডিয়া মতুয়া মহা সংঘের বনগাঁ মহকুমা সম্পাদক প্রসেনজিৎ বিশ্বাস দাবি করেছেন, যাতে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে তপশিলি জাতি ও উপজাতি শংসাপত্র নকল করে কোন ব্যক্তি অবৈধভাবে ভোটে দাঁড়াতে না পারে সেই বিষয়ে আইনত ব্যবস্থা নেওয়ার জন্য আমরা বিডিওদের কাছে আবেদন জানিয়েছি।

যদিও এই বিষয়ে বিডিওদের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি ।