অবতক খবর,১৫ মার্চ: বাড়িতেই কপালে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কপাল ও নাকে সেলাই পড়েছে। জানা গিয়েছে, তাঁকে পিছন থেকে ধাক্কা দেওয়া হয়েছিল। মুখ্যমন্ত্রীর চিকিৎসার পর বৃহস্পতিবার রাতে সাংবাদিকদের মুখোমুখি হন ডাঃ মণিময় বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, পিছন থেকে ধাক্কা লাগায় পড়ে গিয়েছেন মুখ্যমন্ত্রী। আর এই তথ্যের পরিপ্রেক্ষিতেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। বাড়িতে থাকাকালীন কীভাবে পিছন থেকে ধাক্কা লাগল, সেটাই বড় প্রশ্ন। জানতে তদন্তে নামছে লালবাজার।

এদিকে নিরাপত্তা বাড়ানো হয়েছে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে। সূত্রের খবর, শুক্রবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে যাবে লালবাজারের সায়েন্টিফিক উইং, গোয়েন্দা বিভাগের দল। তাঁরা কথা বলতে চান মুখ্যমন্ত্রীর সঙ্গে। মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে হবে তদন্ত। এদিকে বৃহস্পতিবার প্রাথমিক চিকিৎসার পর রাতেই বাড়ি ফিরে গিয়েছেন মুখ্যমন্ত্রী। হাসপাতালে থাকতে রাজি হননি তিনি। চিকিৎসকদের নির্দেশ মেনে বাড়িতেই রয়েছেন তিনি। সূত্রের খবর, রাতে ভালো ঘুম হয়েছে মুখ্যমন্ত্রীর। শুক্রবার ফের শারীরিক পরীক্ষা হবে তাঁর। প্রসঙ্গত, বৃহস্পতিবার সন্ধেবেলা মমতা বন্দ্যোপাধ্যায় বাড়িতে পড়ে গিয়ে আহত মমতা বন্দ্যোপাধ্যায়।

কপাল থেকে রক্ত বেরিয়ে গড়িয়ে যায় নাক ও গালের দিকে। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। উডবার্ন ব্লকের সাড়ে ১২ নং VVIP কেবিনে দ্রুত ভর্তি করে শুরু হয় চিকিৎসা। যদিও রাতেই বাড়ি ফিরেছেন তিনি।