অবতক খবর , গৌরাঙ্গ সাধু ও অঞ্জলী সাধু :: কল্যানী অগ্নি নির্বাপন দফতরের ওসি মসিউর রহমান ও তাঁর বাহিনীর উজ্জ্বল ভূমিকা ও তৎপরতায় নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পেল কলেজ পড়ুয়া মৃন্ময় প্রামানিক।কল্যানী মহাবিদ্যালয়ের প্রথম বর্ষের ওই ছাত্রের বাড়ি রানাঘাটে। যাতায়াতের সমস্যার দরুন গতকালই ওই ছাত্রের বাবা মনোরঞ্জন প্রামানিক কল্যানী বি-১৭/৯৯ এর রাম কুন্ডুর মেস বাড়িতে ভাড়া রেখে আসেন ছেলেকে।

ভোরের আলো ফুটতেই কলেজ পড়ুয়া মৃন্ময় প্রামানিক কল্যানী বি-১৭/১০০ নম্বর বাড়ির জলের পাইপ বেয়ে তিন তলার ছাদের চিলে কোঠায় উঠে ধ্যানে বসে পড়ে।বেশ কিছুক্ষন ধরে ছাত্রটিকে তাঁর সহপাঠীরা খুজেঁ না পেয়ে খুব দুশ্চিন্তায় পড়ে যায়। দীর্ঘ সময় খুজেঁ না পেয়ে ওই ছাত্রের বাড়িতে খবর দেওয়া হয় ছাত্রটির রহস্য জনক অন্তর্ধানের বিষয়ে।

এরপরই পথ চলতি মানুষেরা দেখতে পান, মেস বাড়ির পাশের বাড়ির তিন তলার চিলে কোঠায় বসে ধ্যান করছে। অনেক অনুনয় বিনয় করার পরেও ওই ছাত্র নীচে নামা দুরের কথা। উল্টে ওই ছাত্র হুমকি দেয়, তাকে জোর করে নামানোর চেষ্টা হলে সে ছাদ থেকে ঝাপ দিয়ে আত্মহত্যা করবে।

তখন স্হানীয় মানুষেরা কল্যানী অগ্নি নির্বাপন দফতরে ও কল্যানী থানায় খবর দেয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে অকুস্থলে বিশাল বাহিনী নিয়ে ছুটে আসে কল্যানী অগ্নি নির্বাপন দফতরের ওসি মসিউর রহমান ও কল্যানী থানার পুলিশ। উপস্থিত বুদ্ধি খাটিয়ে কল্যানী অগ্নি নির্বাপন দফতরের ওসি মসিউর রহমান বাড়ির ভিতর দিয়ে তিন তলার ছাদের চিলে কোঠায় উঠে পড়েন এবং ওই ছাত্র কিছু বুঝে ওঠার আগেই ছাত্রটিকে জরিয়ে ধরে নিচে নামিয়ে এনে অক্ষত অবস্থায় তাঁর দিদির হাতে তুলে দেয়।

ওই অভিযানে কল্যানী থানারও উল্লেখযোগ্য ভূমিকা ছিল। কল্যানী অগ্নি নির্বাপন দফতর ও কল্যানী থানার উজ্জ্বল ভূমিকা ও উপস্থিত বুদ্ধির জোরেই নিশ্চিত মৃত্যুর হাত থেকে রক্ষা পেল কলেজ পড়ুয়া মৃন্ময় প্রামানিক।

ওই ছাত্রের প্রান বাঁচাতে কল্যানী অগ্নি নির্বাপন কেন্দ্র ও কল্যানী থানার উজ্জ্বল ভূমিকায় যারপরনাই ভিশন খুশি নাগরিকবৃন্দ ও ছাত্র সমাজ।

তবে কেন ওই ছাত্র তিন তলার ছাদের চিলে কোঠায় উঠে ধ্যানে বসে ছিল এ নিয়ে অন্য ছাত্রদের মধ্যে যথেষ্ট চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। পুলিশ খতিয়ে দেখছে বিষয়টি।