অবতক খবর,৩১ আগস্টঃ বেশ কয়েকদিন ধরেই এলাকায় বেড়েছে চোরের উপদ্রব। সাইকেল চুরি করছে চোর। ঘটনায় রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছিল হাবরা থানার অন্তর্গত প্রফুল্লনগর এলাকা সহ বিভিন্ন এলাকায়। গত কয়েকদিনে বেশ কয়েকটি সাইকেল চুরির অভিযোগও এসেছিল থানায়। তারই তদন্তে নেমে হাবরা থানার পুলিশের হাতে আসে একটি সিসিটিভি ফুটেজ। অবশেষে সেই সিসিটিভি ফুটেজ এর সূত্র ধরে চোরকে চিহ্নিত করা হয়।

এরপরই, তদন্তে নেমে পুলিশ এদিন ভোররাতে হাবরা হাসপাতাল এলাকায় ফের চুরি করতে আশায়, হাতেনাতে পাকড়াও করে দুজনকে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিশ্বজিৎ লাহা নামে বছর ২৭ এর যুবকের বাড়ি হাবড়া থানার অন্তর্গত বিড়া নারায়ণপুর এলাকায় এবং সুকুর আলি শেখ বছর ২০ যুবকের বাড়ি দওপুকুর থানার অন্তর্গত বাকপুল এলাকায়। এদের কাছ থেকে উদ্ধার হয় পাঁচটি সাইকেল ও নগদ বারোশো টাকা। চুরি যাওয়া সাইকেল মালিকে ডেকে হাবরা থানার তরফ থেকে ওই সাইকেল পুনরায় ফিরিয়ে দেওয়া হয় মালিকের হাতে। চুরি যাওয়ার অভিযোগ করার কয়েক ঘন্টার মধ্যেই হাবরা থানার তৎপরতায় সাইকেল ফিরে পেয়ে খুশি সকলে।

অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে পুলিশের পক্ষ থেকে, আরো কোথায় কোথায় তারা এই ধরনের চুরির ঘটনা ঘটিয়েছে সে বিষয়েও নিশ্চিত হতে চাইছে পুলিশ। ওই যুবকদের বিরুদ্ধে আগেও থানায় অভিযোগ আছে বলেই জানা গিয়েছে। এদিন অভিযুক্তদের বারাসাত আদালতে পাঠানো হয়।