অবতক খবর,২৪ ফেব্রুয়ারি: ঘটনার সূত্রপাত গত বুধবার। সন্দেশখালি যাওয়ার পথে শুভেন্দু অধিকারীকে আটকান রাজ্য পুলিশের স্পেশ্যাল সুপারিনটেন্ডেন্ট (গোয়েন্দা) যশপ্রীত সিং। অভিযোগ ওঠে তখন বচসার সময় ওই শিখ পুলিশ আধিকারিককে খালিস্তানি বলেন শুভেন্দু অধিকারী। তাঁর এই মন্তব্যের কড়া প্রতিবাদ করেন যশপ্রীত।

এর পর রাজ্য পুলিশের তরফে এক সাংবাদিক বৈঠক করে এব্যাপারে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতীম সরকার। পরের দিন শুভেন্দু অধিকারীর বক্তব্যের প্রতিবাদে কলকাতায় বিজেপির রাজ্য দফতরের সামনে অবস্থানে বসেন শিখ সম্প্রদায়ের সদস্যরা।

যশপ্রীত সংবাদমাধ্যমের সামনে দাবি করেন তাঁকে খালিস্তানি বলেছেন শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেন মুখ্যমন্ত্রী। তাতে কে যে খালিস্তানি বলেছে তা স্পষ্ট করে বোঝা যাচ্ছে না। এর পর খালিস্তানি বলায় অজ্ঞাতপরিচয়দের নামে FIR করে পুলিশ।

শুভেন্দু অধিকারী বলেন,’এই ভিডিয়ো ফেক। ছবির ওপর কণ্ঠস্বর এডিট করে বসানো হয়েছে। তারা যদি প্রমাণ করতে পারেন আমি ওই অফিসারকে আপত্তিকর কিছু বলেছি তাহলে মেনে নেব। আমি বা আমার দলের কেউ এরকম কোনও শব্দ বলেননি।’