অবতক খবর,২৮ জুন,সনৎ বর্মন,কোচবিহারঃ সামনেই রথযাত্রা ও উৎসব। তারই জোরদার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে মাথাভাঙ্গা মদনমোহন বাড়ি চত্বর সাজানোর কাজ শুরু হয়েছে জোরকদমেই। শিল্পী ও শ্রমিকরাই ইতিমধ্যেই রথ সংস্কারের কাজে হাত লাগিয়েছেন। নতুন করে সাজিয়ে তোলা হচ্ছে এই ঐতিহ্যবাহী রথ। দু বছর বন্ধ থাকার পর নতুন করে রথ যাত্রার প্রস্তুতি শুরু হওয়ায় খুশি এলাকার মানুষ। রথ প্রস্তুতির খবরে খুশি সবাই। কোচবিহার রাজ আমলে এই রথ যাত্রার সূচনা হয়েছিল বলে জানান রথযাত্রা কমিটির সদস্যরা।

শতাব্দী প্রাচীন এই রথযাত্রা উৎসবের সাথে মাথাভাঙার সাধারণ মানুষের আবেগ জড়িয়ে আছে। করোনার কারণে গত দু বছর রথের চাকা গড়ায়নি। এবার গড়াবে। রথযাত্রা কমিটির সদস্য রামানুজ পান্ডে জানান, প্রথা মেনে পূজা -পাঠ ও ধর্মীয় অনুষ্ঠান পালিত হবে। ইতিমধ্যেই প্রশাসনের পক্ষ থেকে ছাড়পত্র মিলছে। পাশাপাশি, রথযাত্রাকে ঘিরে যেভাবে মেলা বসত,তা-ও হবে।

চিরাচরিত কাঠের রথ চেপেই চলতি বছর মাসির বাড়ি যাবেন মদনমোহন এমনটাই জানিয়েছেন মাথাভাঙ্গা মদনমোহন মন্দির কর্তৃপক্ষ। তিথি অনুযায়ী, আগামী শুক্রবার রথযাত্রা। তার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি ঘিরে সাঁজো সাঁজো রব মাথাভাঙ্গা মদনমোহন মন্দিরে।