অবতক খবর,১৫ই ডিসেম্বর: ভারতবর্ষের পরিস্থিতি সংকটাপন্ন। জাতীয় জীবন বিপদাপন্ন। রাষ্ট্রায়ত্ত শিল্প বাঁচাও, নতুন শিল্প চাই, কাজ চাই,সমকাজে সমবেতন চাই, এনআরসি মানছি না মানব না, ক্যাব মানছি না মানব না, রাজ্য বাঁচাও, দেশ বাঁচাও। এই সমস্ত দাবিকে ভিত্তি করে ৮ই জানুয়ারি ২০২০ সারা ভারত সাধারণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে সমস্ত বামপন্থী,শ্রমজীবী এবং বিভিন্ন গণ সংগঠন ও ট্রেড ইউনিয়নগুলোর যুক্ত কনভেনশনে। আজ যুক্ত কনভেনশন অনুষ্ঠিত হল কাঁচরাপাড়ার শেঠজি ব্যাংকোয়েট হলে।

দেশ কিভাবে সংকটাপন্ন,ভারতীয় জীবনযাত্রা কিভাবে বিপদগ্রস্ত, সেই সমস্ত বিষয়গুলিকে কেন্দ্র করে বক্তব্য রাখেন শ্রমিকনেতা রবি সেন, শ্যামল ব্যানার্জী, শুভেন্দু মুখার্জী প্রমুখ। এদিন এই যুক্ত কনভেনশনের প্রধান বক্তা ছিলেন তড়িৎ বরণ তোপদার। তিনি ভারতবর্ষের বর্তমান পরিস্থিতি এবং বর্তমান সময়ে এনআরসি এবং ক্যাব নিয়ে যে ভারতবর্ষব্যাপী প্রতিবাদ শুরু হয়েছে, সে বিষয়ে বক্তব্য রাখেন।

এন আর সি – সিএএ কেন,কোন স্বার্থে, তা তিনি তুলে ধরেন। তিনি বলেন বিজেপি এবং তৃণমূল এই দুটি দলই ভারতবর্ষের পক্ষে বিপজ্জনক হয়ে উঠেছে। তিনি বলেন, রাজনৈতিক স্বার্থে সংখ্যালঘু সম্প্রদায়কে উস্কানি দিয়ে একটা অস্থির অবস্থার সৃষ্টি করতে চাইছে। এতে সংখ্যালঘুদের ভালো হবে না।

একটা সংখ্যালঘু বিরোধী জিগির তোলার চেষ্টা চলছে। দেশের সংকটময় পরিস্থিতি। অন্যদিকে বেকার, বেসরকারিকরণ এই সমস্ত ভারতবর্ষকে চরম পর্যায়ে এনে ফেলেছে। এর প্রতিবাদেই ৮ই জানুয়ারি ২০২০ ভারত বর্ষ ব্যাপী সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে সমস্ত ট্রেড ইউনিয়নের পক্ষ থেকে যৌথ মঞ্চ। এই কনভেনশনের আহ্বায়ক ছিলেন শম্ভু চ্যাটার্জী।