অবতক খবর,১২ মেঃ ১কোটি ৮০ লক্ষ টাকা মূল্যের ২৫ টি সোনার বিস্কুট সহ পাচারকারীকে গ্রেপ্তার করল বিএসএফ।

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগণার বাগদা সীমান্তের ৬৮ ব্যাটালিয়নের সীমা চৌকি মধুপুরের জওয়ানরা, জোরালো তথ্যের ভিত্তিতে তাত্ক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে, ২৫ টি সোনার বিস্কুট সহ এক পাচারকারীকে আটক করে । উদ্ধার করা সোনার বিস্কুটগুলির মোট ওজন ২৯১৪ গ্রাম এবং যার আনুমানিক মূল্য ১,৮০,৪০,৫০৭/- টাকা।

সীমা চৌকি মধুপুরের জওয়ানরা সংবাদ পেয়েছিল যে এক চোরাকারবারী সোনার বিস্কুট নিয়ে ভারতীয় গ্রামে ঢুকতে চলেছে। কর্তব্যরত জওয়ানরা অবিলম্বে নির্ধারিত স্থানে পৌঁছে সীমান্তের রাস্তায় ঘোরাফেরাকারী সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করে। জওয়ানরা তাকে তল্লাশি করলে তার কোমরে বাঁধা ২৫ টি সোনার বিস্কুট পাওয়া যায়। এরপর জওয়ানরা পাচারকারীকে সীমান্ত চৌকিতে নিয়ে আসে। ধৃত পাচারকারীর পরিচয় – আমীর মন্ডল, জেলা উত্তর ২৪ পরগনা।

জিজ্ঞাসাবাদে চোরাকারবারী আমির মন্ডল জানায়, উত্তর চব্বিশ পরগনা জেলার চাঁদপুর গ্রামের আশাদুল মন্ডলের কাছ থেকে সে এই সোনার বিস্কুটগুলি নিয়েছিল। তারপর সে এই সোনার বিস্কুটগুলি উত্তর ২৪ পরগনা জেলার গাদাপোতা গ্রামের বাসিন্দা পরেশের হাতে তুলে দিতে যাচ্ছিল। এই কাজের জন্য সে তিন হাজার টাকা পেয়েছে ।

আটক চোরাকারবারী ও উদ্ধার হওয়া সোনার বিস্কুটসহ পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার জন্য কাস্টমস বিভাগ, বনগাঁর কাছে হস্তান্তর করা হয়েছে।