অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়াঃ     গত ১লা সেপ্টেম্বর থেকে আন্দোলনে সামিল হয়েছিল বাঁকুড়ার বড়জোড়ার হাট আশুড়িয়ার কংসাবতী স্পিনিং মিলের কর্মীরা। এক মাস পেরিয়ে গেলেও তাদের দাবি পূরণ হয়নি। বলা ভালো তাদের কথ শুনবার প্রয়োজন বোধ করে নি কতৃপক্ষ। তাই বাধ্য হয়ে আজ থেকে আমরণ অনশনে বসলো বাঁকুড়ার বড়জোড়ার হাট আশুড়িয়ার কংসাবতী স্পিনিং মিলের ৪ জন মহিলা সহ ১৬ জন শ্রমিক।

প্রসঙ্গত বাঁকুড়া জেলার বড়জোড়ার হাট আশুড়িয়ার কংসবতী স্পিনিং মিলে ষষ্ঠ পে কমিশনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ কর্মসূচি শুরু করে। আজ একমাস তারা মঞ্চ বেঁধে তাদের অবস্থান চালিয়ে এসেছে।
আজ কারখানার গেটে গিয়ে দেখা গেল ১৬ জন শ্রমিক অনশনে বসেছে। এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন প্রদীপ নন্দী, বিশ্বনাথ মল্লিক, নির্মল বড়ু, নব চরণ মণ্ডল, বিশ্বজিৎ ব্যানার্জী, শ্রীকান্ত লাহা,ফকির পাল এবং নিমাই লায়েক। অনশনে সামিল হওয়া শ্রমিক কৌশিক মুখার্জী জানালেন ষষ্ঠ পে কমিশন এই বছর জুলাই মাসে ৪ টি কারখানাতে ষষ্ঠ পে কমিশন চালু হয়েছে। কিন্তু এই কারখানাতে হয় নি। তাই এই দাবিতে তারা অনশনে বসলেন। এই ১৬ জন শ্রমিকের পাশে এসে দাঁড়িয়েছে সমস্ত শ্রমিকরা। আজ অনশন শুরুর আগে শ্রমিকরা একটি মিছিল করে। তার পর তারা অনশন মঞ্চে বসে।

এবিষয়ে এম ডি চিত্তরঞ্জন মহাপাত্রের সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন কলটি রিসিভ করেন নি।