অবতক খবর,২১ আগস্ট,বালুরঘাট:আগে নাম লেখানোর পাশাপাশি ভোর রাত থেকে ভ্যাক্সিন নেওয়ার জন্য লাইন দিয়েও স্রেফ অস্বচ্ছ তালিকার জন্য ভ্যাক্সিন না পেয়ে জাতীয় সড়ক অবরোধ করল ভ্যাক্সিন নিতে আসা মানুষ।

আজ দুপুরে ঘটনাটি ঘটেছে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট জেলা হাসপাতালের সামনে ৫১২ নম্বর বালুরঘাট কলকাতা জাতীয় সড়কে। ক্ষুব্ধ ভ্যাক্সিন নিতে আসা গ্রাহকদের দ্বারা জাতীয় সড়ক অবরোধের ফলে সাময়িক যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে বালুরঘাট থানা থেকে পুলিশ এসে অবরোধ হটিয়ে দিলে ফের যান চলাচল জাতীয় সড়কে স্বাভাবিক হয়। পাশাপাশি এই ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়।

ভ্যাক্সিন নিতে আসা ক্ষুদ্ধ গ্রাহকদের অভিযোগ, গতকাল তারা বালুরঘাট পুরসভার মাতৃসদনে ভ্যাক্সিন নেবার জন্য তালিকায় নাম লেখান। মাতৃসদন কতৃপক্ষ গতকাল তাদের প্রায় ২০০ জনের একটি তালিকা তৈরি করে জানিয়ে দেয় আজ শনিবার সকাল থেকে এই তালিকা অনুযায়ী ব্যাক্তিবর্গদের বালুরঘাট জেলা হাসপাতাল থেকে ভ্যাক্সিন প্রদান করা হবে। ক্ষুদ্ধ ভ্যাক্সিন নিতে আসা গ্রাহকদের আরো অভিযোগ, তারা সেইমত আজ ভোর রাত্রে থেকে বালুরঘাট জেলা হাসপাতালে এসে সবাই লাইন দিলেও বেলা একটার সময় মাত্র ৪৪ জনের নামের তালিকা হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়ে বলে এই ক’জনকে ভ্যাক্সিন দেওয়া হবে আজ। ক্ষুদ্ধ ভ্যাক্সিন নিতে আসা গ্রাহকদের অভিযোগ তারা এর প্রতিবাদ জানিয়ে গতকাল মাতৃসদন কর্তৃক পাঠানো ২০০ জনের নামের তালিকার কথা বললেও হাসপাতাল কর্তৃপক্ষ মানতে চাননি। তাদের দাবি, তাদের কাছে এই ৪৪ জনের নামের তালিকা এসেছে সেই অনুযায়ী ভ্যাক্সিন এই ৪৪ জন পাবে আজকে। যদি কিছু বলার থাকে তবে তারা যেন হাসপাতাল সুপারের সাথে দেখা করেন। এরপরেই উত্তেজিত হয়ে ওঠে ভ্যাক্সিন কেন্দ্র। ক্ষোভে ফেটে পড়েন সকাল থেকে লাইনে দাঁড়ানো ভ্যাক্সিন নিতে আসা মানুষজন। এরপরে তারা বিষয়টি নিয়ে হাসপাতাল সুপারের সাথে দেখা করলে সুপার বলেন, বিষয়টি দেখছেন সহকারি সুপার। আপনারা তার সাথে দেখা করুন। এরপর ক্ষুদ্ধ গ্রাহকরা সহকারি সুপারের সাথে দেখা করলে সহকারি সুপার তাদের মাতৃসদন থেকে পাঠানো ৪৪ জনের নামের তালিকা দেখান। পাশাপাশি তাদের বলেন আমাদের কিছু করার নেই।আপনারা বিষয়টি মহুকুমা শাসককের নিকট গিয়ে জানান। এরপরেই ক্ষুদ্ধ ভ্যাক্সিন নিতে আসা গ্রাহকরা বালুরঘাট হাসপাতালের সামনে ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। পরে পুলিশ এসে বিষয়টি হস্তক্ষেপ করে জেলা স্বাস্থ্য দফতরের সাথে কথা বলে সবাইকে ভ্যাক্সিন প্রদানের আশ্বাস দেওয়ায় অবরোধ উঠে গিয়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়।

অপরদিকে ভ্যাক্সিন নিয়ে এই অবব্যস্থার বিষয়টি জেলা মুখ্যস্বাস্থ্য আধিকারিক সুকুমার দে কে ফোনে জিজ্ঞেস করা হলে তিনি বিষয়টি খোজ নিয়ে দেখবেন বলে জানিয়েছেন।