অবতক খবর,২৩ জানুয়ারি: আজকের দিনটিকে তৃণমূল দল কর্তৃক দেশনায়ক দিবস হিসেবে পালন করা হয়। এইদিন বীজপুর অঞ্চলের বিভিন্ন ওয়ার্ডে জাতীয় পতাকা উত্তোলন এবং নেতাজির প্রতিকৃতিতে মাল্যদান করা হয়। এতে নেতৃত্ব দেন ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলররা। উপস্থিত থাকেন তৃণমূল কর্মী ও পাড়ার সুধীবৃন্দ।

এদিন উল্লেখযোগ্যভাবে হালিশহর রামপ্রসাদ মাঠে ৫০ ফুট দন্ডের উপর বিশাল জাতীয় পতাকা উত্তোলন করেন তৃণমূল দলের জেলা সাধারণ সম্পাদক এবং বীজপুরের চেয়ারম্যান সুবোধ অধিকারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকের দিনটি একটি উল্লেখযোগ্য দিন, নেতাজির ১২৫ তম জন্মদিন। নেতাজি অমর, তাঁর মৃত্যু নেই, তাই তারা এই দিন এমন স্লোগান তুলবেন না ‘নেতাজি অমর রহে’ কারণ নেতাজির মৃত্যু রহস্য আজও উদঘাটন হয়নি। সুতরাং সেই নেতাজির উদ্দেশ্যে এমন স্লোগান দেওয়া যথোচিত নয়।

অন্যদিকে কাঁচরাপাড়ার বিভিন্ন নম্বর ওয়ার্ডে নেতাজির জন্ম মুহূর্তটিকে অর্থাৎ ১২টা ১৫ মিনিটে শঙ্খবাদন ও উলুধ্বনির মাধ্যমে বরণ করে নেওয়া হয়। আর একটি উল্লেখযোগ্য অনুষ্ঠান হয় ৫ নং ওয়ার্ডে। এদিন তৃণমূল নেত্রী আলোরানি সরকারের নেতৃত্বে সমস্ত ছোট ছোট শিশুদের নিয়ে নেতাজির রূপ পরিগ্রহণ করা হয় অর্থাৎ বিভিন্ন বয়সের নেতাজির জীবন্ত মডেল তৈরি করা হয় এবং এই দিনটি দেশনায়ক দিবস হিসেবে পালন করা হয়।

আজ কাঁচরাপাড়া এবং হালিশহরের সর্বত্রই ছিল একটা নেতাজি লহর ও দেশপ্রেমের জোয়ার।