অবতক খবর,২১ জানুয়ারি,আবহাওয়া:- আগামী মঙ্গলবার (২৫শে জানুয়ারী) পর্যন্ত পশ্চিমবঙ্গের বেশিরভাগ জেলায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি চলবে। শীতের দাপট ক্রমশ কমতে থাকবে। ২৬শে জানুয়ারী থেকে আবহাওয়া পরিস্থিতির পরিবর্তন হবে এবং ক্রমশ বাড়বে শীত।
⛈️ বৃষ্টি ও বজ্রবৃষ্টি:- পশ্চিমীঝঞ্ঝা এবং সাগর থেকে জলীয়বাষ্প প্রবেশের দরুন ২৬শে জানুয়ারী পর্যন্ত উত্তরবঙ্গে এবং ২৫শে জানুয়ারী পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় প্রধানত হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি এবং সাথে কিছু জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎসহ ভারী ধরণের বৃষ্টি হতে পারে। এর পরেও দু’এক দিন উত্তরের পার্বত্য জেলাগুলিতে এবং দক্ষিণের উপকূলবর্তী জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি চলতে পারে। এই ঝঞ্ঝার সবচেয়ে বেশি প্রভাব থাকবে ২৩ ও ২৪শে জানুয়ারী।
❄️ শিলাবৃষ্টি:- ২৪শে জানুয়ারী পর্যন্ত রাজ্যের সমস্ত জেলাতেই থাকছে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা (যেসমস্ত জায়গায় শক্তিশালী বৃষ্টিবাহী মেঘ তৈরি হবে)।
🌨️ তুষারপাত:- ২৮শে জানুয়ারী পর্যন্ত সিকিম এবং সিকিম সংলগ্ন পশ্চিমবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় তুষারপাতের সম্ভাবনা রয়েছে।
☃️ শীত:- ২৪শে জানুয়ারী পর্যন্ত রাজ্যজুড়ে শীতের প্রকোপ অনেকটাই কম থাকবে। বেশিরভাগ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫ – ১৮°সেঃ পর্যন্ত বাড়তে পারে। তবে ২৫শে জানুয়ারী থেকে আবারও রাতের তাপমাত্রা হ্রাস পেয়ে শীতের দাপট ক্রমশ বাড়িয়ে তুলবে এবং ৩০শে জানুয়ারীর মধ্যে ফিরতে পারে হাড় কাঁপানো শীত (বেশিরভাগ জেলার তাপমাত্রা নামতে পারে ১০ ডিগ্রি সেলসিয়াসের নীচে)।
🌧️ পরবর্তী বৃষ্টির স্পেল:- ৩০শে জানুয়ারী থেকে ৫ই ফেব্রুয়ারির মধ্যে (নিশ্চয়তা ৪০%)।
🌫️ কুয়াশা:- আগামী ৩ – ৪ দিন রাজ্যের বেশিরভাগ জেলায় রাত থেকে সকালের মধ্যে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা দেখা যাবে। বেশকিছু জায়গায় ভোর থেকে সকালে ঘন / খুব ঘন কুয়াশাও দেখা যেতে পারে।
⛅ আকাশ:- ২৫শে জানুয়ারী পর্যন্ত রাজ্যের বেশিরভাগ জেলার আকাশ আংশিক থেকে প্রধানত মেঘলা থাকবে।
🌀 বঙ্গোপসাগর:- বর্তমানে কোনো ঝঞ্ঝা/নিম্নচাপ নেই। আগামী ১০ – ১৫ দিনে সাগরে এমন কোনো নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনাও নেই, যার প্রভাব পশ্চিমবঙ্গে পরতে পারে।
🌨️ পশ্চিমীঝঞ্ঝা:- লাদাখ সংলগ্ন অঞ্চলে একটি পশ্চিমীঝঞ্ঝা অবস্থান করছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে একটি শক্তিশালী পশ্চিমীঝঞ্ঝা উত্তরপশ্চিম ভারত ও সংলগ্ন অঞ্চলে আসতে চলেছে। যার প্রভাব পশ্চিমবঙ্গসহ পূর্বভারতে পরতে পারে ২৩শে জানুয়ারীর মধ্যে।