অবতক খবর,১৬ মেঃ ১৫ বছরের সুখের সংসার টিকিয়ে রাখতে, দুই সন্তানকে নিয়ে বাবার বাড়িতে দিন কাটাচ্ছেন স্ত্রী ।

জানা যায়, জলঙ্গীর গ্রাসপুরের বাসিন্দা জুবায়ের মোস্তাক হরফে লিটলু। তিনি প্রেম ভালোবাসার জালে ফাঁসিয়ে ১৫ বছর আগে বিয়ে করেন একই গ্রামের নাজিরা বিবিকে । দুজনের সুখের সংসার দীর্ঘদিন সুষ্ঠুভাবেই চলছিল। কিন্তু ৭ বছর আগে হিন্দু মহিলার সাথে প্রেমে জড়িয়ে পড়েন জুবায়ের মুস্তাক। সেই মহিলাকে বিয়ে করেন এবং কিছুদিন পর জানাজানি হতেই ২ লক্ষ টাকা জরিমানাও দিয়ে মীমাংসা করে নেন। আবারো দুই বছর পার হতে না হতেই পাঁচ বছরের মাথায় বিলাসপুরে দুই সন্তানের মাকে নিয়ে পালিয়ে যাই এবং বিয়ে করেন । এইসব বিষয়ই নাজিরা বিবির পরিবার থানায় জানাই এবং সেখান থেকেও কোন সমাধান পাওয়া যায়নি বলে জানান ।

নাজিরা বিবি জানান, আমরা মূলত দুজনে ভালোবেসে বিয়ে করি , এবং এই সংসার জীবনে ১৩ বছর ও আড়াই বছরে দুটো কন্যা সন্তান রয়েছে । আমার স্বামী প্রথম থেকেই বিভিন্ন নেশা করে থাকতেন । বারণ করলেও কোন কথাই শুনতো না সে। নেশার পাশাপাশি এক এক করতে করতে আমাকে রেখে দুটো বিয়ে করেন । পাঁচ বছর থেকে আমার সাথে জুলুম অত্যাচার শুরু করে । তিন মাস থেকে আমার স্বামীর সাথে কোন যোগাযোগ নেই অন্য এক মহিলাকে নিয়ে অন্য জায়গায় থাকেন । আর আমি থাকি আমার বাবার বাড়িতে , আমার বাবা খুবই কষ্টের মধ্যে দিয়ে দিন কাটাই অভাবের সংসার । সেখানে আমি যুক্ত হয়েছি । আমি চাইছি আমাকে স্ত্রী স্বীকৃতি দিক ।

গ্রামবাসীরা জানান, নাজিরা বিবি ও তার বাবার পরিবার খুবই ভালো মাটির মানুষ তারা । জুবায়ের মোস্তাক লিটলু তিনি নাজিরা বিবি অর্থাৎ তার স্ত্রীকে জ্বালা যন্ত্রণা করে আসছেন । এ বিষয়ে সমাধান করার জন্য আমরা অনেকবার তাদের সাথে কথা বলেছি । তারা মোটেও এই বিষয়টাকে সমাধান করতে নারাজ । আজ বৈকালে অর্থাৎ শনিবার বিলাসপুর গ্রামের সমাজ দুই পরিবারের সমাধানের উদ্দেশ্যে বসেন মাজলিসে। ছেলের পরিবারের দিক থেকে কেউ আসেনি সেই মজলিসে । মজলিস অর্থাৎ সালিশি সভা থেকে সিদ্ধান্ত নেন, জুবায়ের মোস্তাক লিটলু পরিবারের সাথে সমাজ কোন সম্পর্ক রাখবে না । এই বিষয় নিয়ে মাইকিং করার সিদ্ধান্ত নেন , তারা মাইকিংং কে প্রচার করেন এই পরিবারের সাথে কেউ যদি সম্পর্ক রাখেন যদি জানতে পারেন ৫০০০ টাকা জরিপানা করা হবে । এ প্রচার করতে করতে কিছুটা দূরে যেতেই জলঙ্গি থানার পুলিশ এসে তুলে নিয়ে যায় কয়েকজন ব্যক্তি কে । তা নিয়ে কবে ফাটেন সামাজের সমস্ত মানুষ ।