অবতক খবর,২৫ নভেম্বরঃ ১৯ শে নভেম্বর থেকে ২৫ শে নভেম্বর ২০২২ সমগ্র বিশ্বব্যাপী ঐতিহ্য সপ্তাহ বা ওয়ার্ল্ড হেরিটেজ উইক পালন করা হচ্ছে। একইভাবে মুর্শিদাবাদ হেরিটেজ এ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে হেরিটেজ সপ্তাহের শেষ দিন ২৫ শে নভেম্বর অর্থাৎ শুক্রবার বিকেলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মূলত মুর্শিদাবাদ জেলার বিভিন্ন প্রান্তের হেরিটেজ অর্থাৎ ঐতিহ্যবাহী স্থানগুলির সৌন্দর্যায়ন এবং সঠিকভাবে সংরক্ষণ করা নিয়ে আলোচনা করা হয়। এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ এস্টেট এর এস্টেট ম্যানেজার জয়ন্ত মণ্ডল, মুর্শিদাবাদ হেরিটেজ এন্ড কালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির সদস্যরা, সমাজের বিশিষ্ট ব্যক্তিরা এবং ইতিহাস প্রেমিক মানুষজন সকলেই।

মুর্শিদাবাদ এস্টেটের এস্টেট ম্যানেজার জয়ন্ত মন্ডল বলেন, বিশ্বব্যাপী হেরিটেজ সপ্তাহ পালনের পাশাপাশি ঐতিহাসিক শহর মুর্শিদাবাদ এর নিউ প্যালেস অর্থাৎ ওয়াসিফ মঞ্জিলে আজ হেরিটেজ সপ্তাহর শেষ দিন উদযাপন করা হলো। মুর্শিদাবাদ জেলার বিভিন্ন প্রান্তের ঐতিহ্যবাহী স্থান গুলোকে আরো উন্নত এবং সঠিক সংরক্ষণ করার আশ্বাস দেন তিনি।

মুর্শিদাবাদ হেরিটেজ এন্ড কালচারাল ডেভেলপমেন্ট সোসাইটির সম্পাদক স্বপন কুমার ভট্টাচার্য বলেন, গত ১৯ তারিখ একটি ছোট্ট অনুষ্ঠানের মধ্য দিয়ে আমাদের হেরিটেজ সপ্তাহ উদযাপন শুরু হয়েছিল এবং আজ শুক্রবার ২৫ তারিখ মুর্শিদাবাদের নিউ প্যালেস বা ওয়াসিফ মঞ্জিলে হেরিটেজ সপ্তাহের শেষ দিন পালন করা হলো। আমরা দাবি রেখেছি জেলার বিভিন্ন প্রান্তের ঐতিহ্যবাহী স্থানগুলোকে সঠিকভাবে সংরক্ষণ করা হোক।