হাসপাতালে ভর্তি ‘হ্যান্ড অফ গড’ মারাদোনা

অবতক খবর , স্পোর্টস ডেস্ক কলকাতা :: গত মাসের ৩০ তারিখ নিজের ৬০তম জন্মদিন পালন করেছেন ফুটবলের রাজপুত্র দিয়েগো আর্মেন্দো মারাদোনা। কিন্তু এরপরেই ফুটবল বিশ্বে খারাপ খবর চলে এলো। অসুস্থ হয়ে আর্জেন্টিনার রাজধানী বুয়েনর্স আইরিসের লা প্লাতার ইপেনসা হাসপাতালে ভর্তি মারাদোনা।

হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, মারাদোনা বর্তমানে বিপদমুক্ত এবং তাঁর শারিরীক অবস্থা স্থিতিশীল। নভেল করোনা ভাইরাস থাবা বসিয়েছে গোটা দুনিয়াতে। হাসপাতালে ভর্তি করার পর ফুটবলের রাজপুত্রের কোভিড টেস্ট করা হয়, প্রটোকল মেনে। স্বস্তির খবর রিপোর্ট নেগেটিভ এসেছে। চিকিৎসকেরা বুলেটিনে জানিয়েছেন, মারাদোনার শরীরে করোনার কোনও লক্ষণ নেই, বরং তিনি মানসিক অবসাদে ভুগছিলেন, এরই সঙ্গে তাঁর ডিহাইড্রেশান ও রক্তাল্পতার সমস্যাও দেখা দিয়েছে। সেই কারণেই ধারাবাহিক চিকিৎসার প্রয়োজনেই বিশ্বকাপজয়ী কিংবদন্তিকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর।

নিজের জন্মদিনের দিনেই মারাদোনা জিমনেসিয়া এসগিমার কোচিং করিয়েছেন। অনুশীলনের সময়ে খোশ মেজাজে দর্শকেরা ফুটবলের রাজপুতকে চাক্ষুষ করেছিলেন। এরপরেই খারাপ খবরটা স্থানীয় সংবাদমাধ্যমে ভেসে উঠলো। এর আগেও অসুস্থ হয়ে মারাদোনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ২০১৯ সালের জানুয়ারি মাসে পেটের ভিতর রক্তক্ষরণের জেরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ২০১৮ বিশ্বকাপ চলাকালীন হাসপাতালে ভর্তি হতে হয়েছিল। ১৯৮৬ বিশ্বকাপ জয়ী মারাদোনাকে ফুটবল বিশ্ব মনে রেখেছে বিশেষ এক কারণে। ‘হ্যান্ড অফ গড’ ১৯৮৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে কোয়াটার ফাইনাল ম্যাচে বিতর্কিত গোলের সুবাদে।