অবতক খবর,রঞ্জন ভরদ্বাজ,১৬ এপ্রিল: হালিশহর ২ নং ওয়ার্ডের বাগমোড় বাজার থেকে মল্লিকবাগের রাস্তা ধরলে হরিসভার ঠিক আগে দেখা যাবে একটি জায়গায় মাটি ফেলা হয়েছে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে,ওই জায়গাটিতে একটি ডোবা ছিল। যা কালক্রমে ডোবার আশেপাশে বসবাসকারীদের দ্বারা ভরাট হতে হতে একেবারেই ছোট হয়ে গিয়েছিল। তবে ইদানিং ওই ডোবাটি পুরোটাই ভরাট হয়ে গিয়েছে। সেখানে গেলেই দেখা যাবে সম্প্রতি মাটি দিয়ে ভরাট করা হয়েছে জায়গাটি।

 

স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করলে তারা জানান, অঞ্চলের এক প্রভাবশালী নেতার হস্তক্ষেপেই এই ভরাট কার্য সম্পন্ন হয়েছে। তবে এও জানা গেছে যে, সেখানে নাকি শিশুদের খেলাধুলার জন্য একটি উদ্যান তৈরীর পরিকল্পনা নেওয়া হয়েছে। যা অত্যন্ত সুসংবাদ।

তবে এলাকারই কিছু শুভবুদ্ধি সম্পন্ন মানুষ প্রশ্ন তুলেছেন, এইভাবে কি কোন জলাশয় ভরাট করে শিশুদের খেলার পার্ক বা অন্য কোনো কিছু তৈরি করা যায়?

যারা ওই ডোবার আশেপাশে বসবাস করেন বহু আগে থেকেই তারা নিজেদের মতো করে একটু একটু করে ভরাট করে জায়গা দখল করে ফেলেছিলেন। এই ঘটনা নজরে এলেও কোন আইনি পদক্ষেপ নেওয়া হয়নি। ‌ তবে এখন যখন একজন প্রভাবশালী এই কাজ করছেন সে ক্ষেত্রে কি কোনো সুরাহা মিলবে?

 

এইভাবে ভরাট হতে হতে হালিশহরে এখন হাতে গোনা কিছু জলাশয় পড়ে রয়েছে। হয়তো দেখা যাবে রাজনৈতিক ক্মতায়নের অপকৌশলে সেগুলিও ভরাট হয়ে এইরকমই কোন উদ্যান বা বড় বড় বিল্ডিং তৈরি হবে। কিন্তু এতে যে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে তা বুঝতে পারছেন নগর প্রতিনিধি কাউন্সিলররা?