অবতক খবর,৯ নভেম্বর: হাওড়া জেলার বাগনান থানার হাটুরিয়ার বাগনান জনকল্যাণ সমিতির আয়োজনে, ঊষা ইন্টারন্যাশনাল ও এস আই ডি বি আই এর আর্থিক সহায়তায়, মহিলাদের আবাসিক নয় দিনের বিনামূল্যে টেলারিং প্রশিক্ষণ শিবির শুরু হয়েছে বলে জানা গেছে।

বাগনান জনকল্যাণ সমিতির সম্পাদক হিমাংশু রায় আমাদের প্রতিনিধিকে জানান, বিবাহিত ও বিধবা মহিলা 25-45, বয়সের সেলাই জানা শিক্ষা গত যোগ্যতার সীমনেই , কাউন্সিলং এর মাধ্যমে শিক্ষার্থীদের নির্বাচন করা হয়,25-25, দুটি ব‍্যাচে ,2-2, মহিলা প্রশিক্ষক ও সহযোগি, খাওয়া দাওয়া ও থাকা ফ্রি, প্রশিক্ষণ শেষে প্রত‍্যেক শিক্ষার্থীদের দুটি শংসাপত্র ,কাটিং ও সেলাই এর ম‍্যানুয়াল পুস্তিকা সহ ঊষা কোম্পানির নতুন সুইং সেলাই মেশিন দেওয়া হবে।

ইতিমধ্যে 25 জনের প্রথম ব‍্যাচের প্রশিক্ষণ শেষে হয়ে দ্বিতীয় ব‍্যাচের প্রশিক্ষণ শুরু হয়েছে গত কাল , শেষ হবে আগামী ষোলো নভেম্বর। পর্যায় ক্রমে প্রশিক্ষণ শিবিরে শিক্ষার্থীদের উৎসাহিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। হাওড়া জিলা পরিষদের কৃষি, সেচ, সমবায় কর্মাধ্যক্ষ ও বিশিষ্ট আইনজীবী রমেশ চন্দ্র পাল,বাগনান এক পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন দাস, সমাজকর্মী প্রদীপ রঞ্জন রীত, ঊষা ইন্টারন্যাশনালের পক্ষে সৈকত নস্কর,সুকল‍্যাণ ওয়েল ফেয়ারের ইন্দ্রনীল কর্মকার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।

হাওড়া জেলার জয়পুর থানার কলশডিহির শিক্ষার্থী রমা দলুই আমাদের প্রতিবেদককে বলেন এলাকার মানুষের পাশে দাঁড়াতে সদাই অবিচল সমাজকর্মী সেখ রফিকুল ওয়াহেদ মহম্মদ সহিদুল হক দাদার মাধ্যমে জানতে পেরে আমি টেলারিং প্রশিক্ষণ নিয়ে যারপরনাই উপকৃত হব, ও আনন্দিত হলাম আমি, খুব সুন্দর ভাবে আমাদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে বলে তিনি জানান।