রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::     রাজ্যে দিনের পর দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই আজ থেকে রাজ্য সরকারের তরফ থেকে সপ্তাহে দুদিন সম্পূর্ণ লকডাউন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ তার প্রথম দিনে হাওড়া শহরের বিস্তীর্ণ অঞ্চলের সমস্ত জায়গায় কি কার্যত পুলিশের দখলে বিভিন্ন মোড়ে মোড়ে পুলিশ টহল দিচ্ছেন কোন দোকানপাট হাওড়া স্টেশন হাওড়া ব্রিজ হাওড়া স্টেশন সংলগ্ন মাছ বাজার এবং হাওড়া বাস স্ট্যান্ড গুরুত্বপূর্ণ জায়গা গুলো তার পাশাপাশি হাওড়া ময়দান হাওড়া কড সম্পূর্ণ চিত্র দেখা গেছে একদম সুনশান লন্ডনের পাশাপাশি আগে থেকেই বেশ কিছু জায়গায় কন্টনমেন্ট জন গুলো তো সিল করে দেয়া হয়েছিল এবং আজ বৃহস্পতিবার লন্ডনের প্রথম দিনে সেই চিত্রই দেখা গেলো জনশূন্য এলাকা জনশূন্য রাস্তায়।

আজ প্রথম দিনে লকডাউনের প্রভাব পড়েছে। শুনশান হাওড়া ব্রিজ। রাস্তাঘাট ফাঁকা। নিত্য প্রয়োজনীয় কিছু গাড়ি ছাড়া অন্য যানচলাচল বন্ধ।বন্ধ বাজার।চলছে পুলিশি নজরদারি।

সকাল থেকেই শহরের মূল প্রবেশদ্বার হাওড়া ব্রিজের চলছে কড়া পুলিশি প্রহরা। যে সমস্ত গাড়ি গুলি কাছে উপযুক্ত কারণ রয়েছে সেই গাড়ি গুলিকেই একমাত্র ব্রীজে ওঠার অনুমতি দেয়া হচ্ছে। এছাড়া অন্য গাড়িগুলোকে ঘুরিয়ে দেয়া হচ্ছে ব্রিজের সামনে থেকেই। লোকজনের প্রথম দিকে যেভাবে আঁটোসাঁটো নিরাপত্তা ছিল হাওড়া ব্রিজে ঠিক তেমনি নিরাপত্তা রয়েছে ব্রিজের সামনে। ব্যারিকেড দিয়ে ঘিরে রাখা হয়েছে।

এদিকে করা লকডাউন এর মাঝে চারিদিকে শুরু হয়েছে পুলিশি টহল। বেশ কিছু জায়গায় লকডাউন ভঙ্গ কারীদের কে গ্রেফতার এবং বেশ কিছু জায়গায় আটক করা হয়েছে। বেশ কিছু জায়গায় বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক বাইক। এরমধ্যে ডোমজুড় এলাকায় পিরিতির বেশি বাইক বাজেয়াপ্ত করেছে পুলিশ। শেষ খবর পাওয়া পর্যন্ত দু’জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে চালু রাখা হয়েছে হাওড়ার পাইকারি মাছ বাজার। যদিও খুচরা বাজার গুলিকে বন্ধ রাখা হয়েছে। যদিও হাওড়া মাছ বাজারে ক্রেতার দেখা মিলল না সকাল থেকেই।