অবতক খবর,৩০ জুলাইঃ এখনো পার্থ-অর্পিতা কাণ্ডের রেশ কাটেনি । এর মধ্যেই আবার জনপ্রতিনিধিদের কাছে থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধার হল রাজ্যে। শনিবার বিকালে হাওড়া জেলার পাঁচলা থানার অন্তর্গত রানিহাটি মোড় থেকে উদ্ধার হয়েছে এই বিপুল পরিমান টাকা। তবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট নয়, তা উদ্ধার করেছে খোদ এই রাজ্যের পুলিশ । চা রাজ্য পুলিশের বড়সড় সাফল্য বলে মনে করা হচ্ছে । মুম্বই রোডের রানিহাটি মোড়ে এমএলএ স্টিকার লাগানো একটি ফরচুনার গাড়ি আটক করেছে পুলিশ। কালো রঙের ওই গাড়িতে তল্লাশি চালাতেই উদ্ধার হয় বান্ডিল বান্ডিল টাকা।

এর পরই গাড়িটি আটক করে পাঁচলা থানায় নিয়ে যাওয়া হয়েছে। জানা যায় , ওই গাড়িটি ঝাড়খণ্ডের কংগ্রেসের বিধায়কে। গাড়ির মধ্যে তিন কংগ্রেস বিধায়কও উপস্থিত ছিলেন। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সুত্রে খবর ।

রাজ্য থেকে টাকা পাচার করার খবর আগে থেকেই ছিল পুলিশের কাছে। সূত্র মারফত সেই খবর পেয়ে শনিবার বিকালে মুম্বই রোডে ওত পেতে ছিল রাজ্য পুলিশের বিশেষ দল। কালো রঙের ওই ফরচুনার গাড়িটি আসতেই তা থামানো হয় এবং শুরু করা হয় তল্লাশি। তখনই গাড়ির ভেতর থেকে ব্যাগ ভর্তি টাকা উদ্ধার হয়। পুলিশ সূত্রে খবর, ওই গাড়ি থেকে প্রায় এক কোটির টাকা উদ্ধার করা হয়েছে।

সূত্রের খবর গাড়িটি ঝাড়খণ্ডের জামতাড়ার কংগ্রেস বিধায়ক আফতাব আনসারির। ওই গাড়িতে আফতাব ছাড়াও উপস্থিত ছিলেন আরও দুই কংগ্রেস বিধায়ক , অন্যদের নাম নমন বিকসাল কচ্ছপ, রাজেশ কচ্ছপ। তিন জনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ চালানো হচ্ছে পুলিশ সূত্রে এমনটাই খবর। কোথা থেকে নিয়ে আসা হয়েছিল এই টাকা? এই টাকার উৎস কী? কি কারনেই বা নিয়ে যাওয়া হচ্ছিল এই টাকা? বিধায়কদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।