হাওড়ার শিবপুরে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বর্ষীয়ান রাজনীতিবিদ জটু লাহিড়ি

অবতক খবর,১৬ ফেব্রুয়ারি : প্রয়াত তৃণমূলের প্রাক্তন, বর্ষীয়ান বিধায়ক জটু লাহিড়ি। বৃহস্পতিবার সকালে হাওড়ার শিবপুরে নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৫ বারের বিধায়ক। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন তিনি। প্রয়াণকালে বয়স হয়েছিল ৮৭ বছর। তাঁর মৃত্য়ুতে শোকাহত হাওড়ার রাজনৈতিক মহল থেকে এলাকাবাসী।

হাওড়ার শিবপুরের বিধায়ক ছিলেন প্রবীণ জটু লাহিড়ি। প্রথম কংগ্রেসের হাত ধরে রাজনৈতিক জীবন শুরু করলেও পরে তৃণমূল কংগ্রেস তৈরির পর তিনি মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সৈনিক হন। ১৯৯১ সালে প্রথম শিবপুর কেন্দ্র থেকে কংগ্রেস বিধায়ক হন জটু লাহিড়ি। তৃণমূলে যোগ দেওয়ার পরও একই কেন্দ্রে তাঁকে প্রার্থী করা হয়েছিল। তৃণমূলের হয়ে মোট ৪ বার জিতেছেন তিনি।

১৯৯১ থেকে ২০১৬ সাল পর্যন্ত শিবপুর বিধানসভা কেন্দ্রে পাঁচবারের বিধায়ক ছিলেন জটু লাহিড়ি। মাঝে ২০০৬ সালে হেরে যান। হাওড়া পুরসভার ৪৮ নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু টিকিট পাননি। তারপর থেকে রাজনীতি থেকে কিছুটা দূরে সরে গিয়েছিলেন। বয়সের সঙ্গে সঙ্গে অসুস্থও হয়ে পড়েন। কিছুদিন আগে হাসপাতাল থেকে ছাড়া পান বর্ষীয়ান বিধায়ক। আজ সকালে হাওড়ার অম্বিকা কুণ্ডু লেনে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যু সংবাদ শুনে জেলার তৃণমূল নেতা তথা বিধায়ক অরূপ রায়ের প্রতিক্রিয়া, ”দীর্ঘদিনের সহযোদ্ধা ছিলাম, শ্রদ্ধা করি। ওঁর পরিবারের প্রতি সমবেদনা রইল।”