অবতক খবর সংবাদদাতা,৬ই জানুয়ারি :: ভাটপাড়া পৌরসভা নিয়ে হাইকোর্টে ঝটকা খেলেন অর্জুন ও তার ভাইপো। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের  রায়কে বাতিল করে দিয়ে  ডিভিশন বেঞ্চের বিচারপতিরা জানিয়ে দিলেন আগামীকাল অর্থাৎ ২৪  ঘণ্টা সময় দিয়ে অনাস্থার জন্য ফ্লোর টেস্ট ডাকতে হবে চেয়ারম্যান সৌরভ সিংহকে।

হাইকোর্টের এই রায়ের পর মেতে উঠেছেন তৃণমূল কাউন্সিলর ও এলাকাবাসীরা।  এলাকার তৃণমূল নেতা সোমনাথ শ্যামের  দাবি অর্জুনের এই শেষ ইচ্ছাটুকু আমরা কালকে পূরণ করে দেব পাকাপোক্তভাবে। এবার বিদায় নিতে হবে ভাটপাড়া পৌরসভা থেকে সৌরভকে ।

উল্লেখ্য গত ২ জানুয়ারি ৩ জন কাউন্সিলরের  ডাকা  অনাস্থা মিটিং হয়। ভোটে কাউন্সিলররা সহজেই ১৯-০ জিতে অপসারণ করে চেয়ারম্যানকে । এই অপসারণের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন অর্জুন সিংহ এবং তার ভাইপো। হাইকোর্ট অনাস্থা বৈঠককে অবৈধ বলে ঘোষণা করে । হাইকোর্ট সেই অপসারণকে খারিজ করে দেয়।  এবং নির্দেশ দেয় চেয়ারম্যান সৌরভ সিং যেদিন  অনাস্থা ভোট  বৈঠক ডেকেছেন  অর্থাৎ ২০ শে জানুয়ারি সেই দিন অনাস্থার ফ্লোর টেস্ট করতে হবে ।

সিঙ্গল বেঞ্চের এই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন জানান তৃণমূল কাউন্সিলররা। অবশেষে আজ তার উপরে শুনানি হয়।  শুনানির পর তৃণমূলের কাউন্সিলরদের পক্ষে দেবব্রত সাহা রায় ও রাজ্যের পক্ষেকল্যাণ বন্দ্যোপাধ্যায় সওয়াল করেন। অন্য দিকে বিজেপির পক্ষে বিকাশ রঞ্জন ভট্টাচার্য দাঁড়ান।আদালত মামলাটি শোনার পর পরিষ্কার জানিয়ে দেয় চেয়ারম্যান ২০ শে জানুয়ারি পর্যন্ত অনাস্থা আটকে রাখতে পারেন না। তাকে আগামীকাল অর্থাৎ ২৪ ঘণ্টা সময় দিয়ে মিটিং ডাকতে বলেন মহামান্য বিচারপতি নির্দেশ  অনুযায়ী আগামী কাল মঙ্গলবার বেলা একটো নাগাদ ভাটপাড়ায় অনাস্থা নিয়ে ফ্লোর টেস্ট করাতে হবে।

ভাটপাড়া ২৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সত্যেন রায় জানান ভাটপাড়ার ত্রাস এখন আর দাদাগিরি দেখাতে পারবেনা। আদালতের নির্দেশ মেনে আগামীকাল অর্থাৎ মঙ্গলবার আইনিভাবে তাকে এবং চেয়ারম্যান সকলকে পৌরসভা থেকে বিদায় দিয়ে দেওয়া হবে।

ভাটপাড়া বিধানসভা তৃণমূলের চেয়ারম্যান ধরমপাল গুপ্তা জানান ভাটপাড়ার মানুষ ও কাউন্সিলর জনতার ভাইপোকে অনেক আগেই বিদায় দিয়ে দিয়েছেন। এখন স্থায়ীভাবে আদালতের নির্দেশে বিদায় নেবেন। আর এই ইচ্ছাটা আমরা  পূরণ করে দেব আগামীকাল অর্থাৎ মঙ্গলবার।

উল্লেখ্য ১৯ জন কাউন্সিলরকে পুলিশের নিরাপত্তা প্রদান করা হযেছে। মঙ্গলবার দুপুর ১ টার সময়ে অনাস্থা প্রস্তাব পেশ  করা হবে।