অবতক খবর,৭ ডিসেম্বর: শিল্প শহর হলদিয়ার রুচি সোয়া ভোজ্য তেল কারখানার পাইপলাইন ফুটো করে ৮০ টন তেল চুরির অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। বন্দর থেকে পাইপলাইনের মাধ্যমে ভোজ্য তেলের কাঁচামাল পাম অয়েল রুচি সোয়া ইন্ডাস্ট্রিজের প্ল্যান্টে নিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটেছে। গত ৯নভেম্বর রাত ৩টে নাগাদ ওই কারখানার পাম অয়েল জাহাজ আসে বন্দরে।
১১নভেম্বর সেই তেল খালাস শেষ হয়। ওই সময় ৮০ টন তেলের ঘাটতি নজরে আসে । কীভাবে এই ঘটনা ঘটল তা খতিয়ে দেখতে কারখানা কর্তৃপক্ষ তদন্তে নেমে থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে রানিচক ও চিরঞ্জীবপুরের কাছে পাইপলাইনে ফুটো করে তেল চুরির হদিশ পায়। ১৪নভেম্বর সকাল সাড়ে ৮টা নাগাদ বিষয়টি নজরে আসার পর ১৬নভেম্বর থানায় লিখিত অভিযোগ দায়ের করে কর্তৃপক্ষ। কারখানার এইচআর ম্যানেজার প্রকাশ ভৌমিক অভিযোগ দায়ের করেন।ঘটনায় হলদিয়া থানার পুলিস একজন দুষ্কৃতীকে গ্রেফতার করেছে।

আর এই তেল চুরি নিয়েই বিজেপি এবং তৃনমূল এর দুটি শ্রমিক সংগঠন এর মধ্যে শুরু হয়েছে রাজনৈতীক চাপানউতোর।
শুধু রুচি কারখানা নয়, হলদিয়ার বিভিন্ন কারখানা থেকে প্রায়শই চুরির ঘটনা ঘটছে বলে অভিযোগ জানান ভারতীয় মজদুর সংঘের রাজ্য সভাপতি প্রদীপ বিজলী। তিনি বলেন রুচিতে তেলচুরি এই প্রথম নয়, এর আগেও এই ঘটনা ঘটেছে, এবং থানা থেকে ঢিলছোড়া দূরত্বে এরকম চুরি শাসকদলের ইন্ধন ছাড়া সম্ভবপর নয়।
অপরদিকে আই এন টিটি ইউ সি এর সভাপতি তাপস কুমার মাইতি বিজেপিকে কটাক্ষ করে বলেন হলদিয়ার মানুষ জানে কারা দুষ্কৃতীদের নিয়ে চলে, সুতরাং তারা বিজেপির প্রশ্নের উত্তর দিতে বাধ্য নন