অবতক খবর সংবাদদাতা :: বর্ধমান রেল স্টেশনে হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল স্টেশনের বিল্ডিংয়ের একাংশ। ঘটনা শনিবার রাত ৮টা নাগাদ ঘটে।কিছু বোঝর আগেই হঠাৎ বর্ধমান স্টেশনের ভেঙে পড়ে মূল প্রবেশপথের একাংশ।

জানা গেছে যে সংস্কারের কাজ চলাকালীন এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনার সময় যারা স্টেশনে ছিলেন তারা কয়েকজন জখম হয়েছেন। স্থানীয়প্রত্যক্ষদর্শীরা জানান যে ঘটনায় মোট 5 জন জখম হয়েছেন।গুরুতর ভাবে আহত একজন যাত্রীকে বর্ধমান মেডিক্যাল কলেজে ভরতি করা হয়েছে।

মানুষের সুবিধার্থে রেলের তরফে হেল্পলাইন চালু করা হয়েছে। সেটি হল 033-26411661। এই ফোনে দুর্ঘটনার সম্পর্কে যেকোনো সাহায্যের জন্য ফোনে করা যেতে পারে। এ ছাড়া এনকোয়ারি হেল্পলাইনগুলি হল:- 033-26413660, 033-26402241, 033-26402242 এবং 03326402243। খবর পেয়ে ঘটনাস্থলে পূর্ব বর্ধমানের জেলাশাসক উপস্থিত হন।

ভেঙেপড়া ধ্বংসস্তূপে কেউ আটকে আছেন কিনা তা নিয়ে খোঁজখবর চলছে। উদ্ধার কাজ দ্রুত করা হয়েছে। রেল যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মানুষ তাড়াহুড়ো করে এদিকসেদিক পালাতে শুরু করে দেন। হুড়োহুড়ি পড়ে যায় স্টেশন চত্বরে।

পূর্ব রেলের বর্ধমান শাখার ডি আর এম ঈশা খান জানিয়েছেন ধ্বংসস্তুপে কেউ আর আটকে নেই। প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। তবে ধ্বংসস্তূপ সরিয়ে বাকিগুলোকে নিশ্চিত হওয়ার কাজ চলছে। তিনি আরো জানান এই ভেঙে পড়ার জন্য এই স্টেশনে ট্রেন যাতায়াতের উপরে কোন প্রভাব পড়েনি। সমস্ত ট্রেনের সময় মত চলছে। এক নম্বর প্ল্যাটফর্মে যাতাযাত সুনিশ্চিত করা হয়েছে অন্যদিক দিয়ে, তবে এক নম্বর প্ল্যাটফর্মের ট্রেন যাতায়াত করা হচ্ছে না। অন্য প্লাটফর্ম ব্যবহার করা হচ্ছে।

ইশা খান আরো জানান ঘটনার কি কারণে তা নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত শুরু হয়েছে। আরপিএফ স্টেশন চত্বরে চারদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন তারা সুরক্ষা সুনিশ্চিত করবেন যাত্রীদের।