স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে প্রত্যেকটি বাড়িতে জাতীয় পতাকা পৌঁছে দেবার লক্ষ্যে পোস্ট অফিসের দ্বারা পতাকা বিক্রির সিদ্ধান্ত কেন্দ্রীয় সরকারের

অবতক খবর,১১ আগস্টঃ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদী স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে “হার ঘর তিরঙ্গা” ডাক দিয়েছেন সেই মতো কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে ভারতের প্রত্যেকটি ডাকঘরের মাধ্যমে দেশের প্রত্যেকটি বাড়িতে বাড়িতে পতাকা পৌঁছে দেবার উদ্দেশ্যে মাত্র ২৫ টাকার বিনিময়ে পতাকা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।

সেই সিদ্ধান্ত মোতাবেক কান্দি হেড পোস্ট অফিস ও কান্দি হেড পোস্ট অফিসের অধীনে যে সমস্ত সাব পোস্ট অফিস ও ব্রাঞ্চ পোস্ট অফিস রয়েছে সেই সমস্ত পোস্ট অফিসে পতাকা বিক্রি হচ্ছে। স্বল্পমূল্যে পতাকা কিনতে পেরে যেমন খুশি গ্রাহকেরা তেমনি পোস্ট অফিসের পোস্টমাস্টার জানিয়েছেন সরকারি নির্দেশ অনুযায়ী প্রত্যেকটি ঘরে ঘরে পতাকা পৌঁছে দেবার লক্ষ্যে পতাকা বিক্রি করা হচ্ছে পোস্ট অফিস থেকে, পোস্ট অফিস থেকে শুধু পতাকা বিক্রি করা হচ্ছে তাই নয়, অনলাইনের মাধ্যমেও এই পতাকা বিক্রি করা হচ্ছে।

অনলাইনে কেউ যদি অর্ডার দেন তাহলে তারা পতাকা তার বাড়িতে পৌঁছে দেবার ব্যবস্থা রয়েছে। সব মিলিয়ে ভারতীয় ডাক বিভাগের দ্বারা পতাকা বিক্রির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সাধারণ মানুষ।