অবতক খবর,২৫ জুলাই: কাঁচরাপাড়া ১ নং ওয়ার্ডের বাসিন্দা ছিলেন আনন্দ কুমার যাদব। পেশায় তিনি ছিলেন ভারতীয় রেলের লোকো পাইলট। তিনি গত হয়েছেন ২০১৮ সালের ১৫ই জানুয়ারি। এবছর লকডাউনের কারণে তাঁর মৃত্যু বার্ষিকী সেভাবে পালন করা যায়নি। কিন্তু আজ তাঁকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়ে কাঁচরাপাড়া ১ নম্বর ওয়ার্ডে এক নকআউট ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই ফুটবল প্রতিযোগিতার আয়োজন করেন আনন্দবাবুর পরিবার ও ঘনিষ্ঠ কিছু মানুষ। ১ নম্বর ওয়ার্ড এবং আশেপাশের বেশ কয়েকটি ওয়ার্ড নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। আর এই প্রতিযোগিতা আয়োজনে বিশেষভাবে সহযোগিতা করেন ১ নং ওয়ার্ডের কাউন্সিলর ঝুম্পা সিং অধিকারী।

গঙ্গায় স্নান করতে গিয়ে জলে ডুবে মৃত্যু হয় আনন্দবাবুর। তাঁর মৃত্যুতে ভেঙে পড়ে এলাকাবাসী। তাঁর এইভাবে চলে যাওয়া কোনোভাবেই মেনে নিতে পারেননি পরিবার-পরিজনেরা। কারণ তিনি খুবই ভালো মানুষ এবং পরোপকারী ছিলেন।

আজ এই নকআউট ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমল অধিকারী।
এ প্রসঙ্গে এলাকার মানুষ জানান, আনন্দ বাবুর কথা যত বলা হবে তত কম। তিনি পরোপকারী তো ছিলেনই, সেই সঙ্গে মানুষের সুখে-দুঃখে সব সময় তিনি ঝাঁপিয়ে পড়তেন। তাঁকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েই আজকের এই আয়োজন। আর বিমল অধিকারী এবং ঝুম্পা সিং অধিকারী এই ওয়ার্ডের মানুষের পাশে সব সময় থাকেন।

১ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটর ঝুম্পা সিং অধিকারী জানান যে, আজ আনন্দবাবুর পরিবার এবং ঘনিষ্ঠ মানুষেরা যে উদ্যোগ নিয়েছেন তা অত্যন্ত প্রশংসনীয়। আনন্দবাবুর কথা আমরা কোনদিনও ভুলতে পারব না। তাঁর মত মানুষ হয়না। আজ তাঁকে স্মরণ করে যে উদ্যোগ নেওয়া হয়েছে, আশা রাখছি প্রতিবছরই তাঁর স্মরণে কোন না কোন উদ্যোগ নেওয়া হবে। আমরা এই কার্যে সব সময় আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেব।