অবতক খবর,সংবাদদাতা ,উত্তর দিনাজপুর ১৪ই মে :: বাঁশের সাঁকো নয় ,স্থায়ী ব্রিজ চাই ডাঙ্গাপাড়া বলঞ্চা নদীর ওপর এমনই দাবি স্থানীয় বাসিন্দাদের। উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর ব্লকের ডাঙ্গাপাড়া এলাকাবাসীর দীর্ঘদিন ধরে দাবি ওই নদীর ওপর স্থায়ী ব্রিজের। নদীর এপার ইসলামপুর শহর ,ওপার মাটিকুন্ডা এক ও মাটিকুন্ডা দুই গ্রাম পঞ্চায়েতের মানুষের বসবাস। বিভিন্ন গ্রাম রয়েছে যেমন ডাঙ্গাপাড়া,যক্তাগাঁও বাঁশবাড়ি সহ একাধিক গ্রামের সাধারন পরিবার বসবাস করেন, তাদের জীবিকা নির্বাহ করতে পড়াশোনার ক্ষেত্রে একাধিক কাজে ইসলামপুরে আসতে হয়। ওইসব গ্রাম থেকে সাধারণ মানুষ প্রতিদিন ইসলামপুর শহরে বিভিন্ন কাজে আসেন এপার থেকে ওপারে যেতে ভরসা ওই বাঁশের সাঁকো।

সাধারণ মানুষ স্কুলপড়ুয়া সবাই ওই বাসের সাঁকো পারাপার করতে, দিতে হয় পয়সা। যাতায়াত করতে প্রায়ই বিভিন্ন দুর্ঘটনা ঘটে বাইক বা সাইকেল নিয়ে যেতে গেলে নদীর মধ্যে পরেও যান অনেকে। তারা জানান তাদের যথেষ্ট ভয়ের মধ্যে দিয়ে ওই বাঁশের সাঁকোর উপর দিয়ে যাতায়াত করতে হয়। বর্ষাকালে জল বেড়ে গেলে আরো ভয়ঙ্কর হয়ে যায়, এই নদীর দুই পাড়ের লোকদের চলাচলের জন্য একমাত্র ভরসা এই বাঁশের সাঁকো। এলাকার শ্রমিক নেতা নুর উদ্দিন বলেন বাঁশের সেতু দীর্ঘদিন ধরে রয়েছে একটি পাকা সেতুর দাবি দীর্ঘদিনের, কেন হচ্ছে না তা বুঝতে পারছিনা।

সেতুর দরকার, প্রচুর শ্রমিক থাকেন তাদের বিভিন্ন কাজের জন্য ইসলামপুরে আসতে হয় নির্মাণ শ্রমিক, বিড়ি শ্রমিক সহ আরো অনেকের ভরসা এই সেতু , তাই পাকা সেতুর দাবি করছি। উত্তর দিনাজপুর জেলা পরিষদের সদস্য হরোসুন্দর সিনহা জানান এত বড় ব্রিজ জেলা পরিষদের পক্ষ থেকে সম্ভব নয়। তাই ডিপি আর করে পাঠানো হয়েছে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের কাছে , আশা করছি কাজটি হবে। অপরদিকে ইসলামপুরের বিধায়ক আব্দুল করিম চৌধুরী বলেন ২০১১ সালে মমতা ব্যানার্জি সরকার আসার পর বড় বড় কাজগুলি উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের অধীনে করার কথা হয়েছিল , এর মধ্যে অনেকগুলো ব্রিজ রাস্তা করা হয়েছে তবে এবার এক নম্বরে এই ডাঙ্গাপাড়া ব্রিজ রয়েছে তবে আশা রাখছি কাজটি হবে।