অবতক খবর,৩৩ আগস্ট,সুন্দরবন: পেটের দায়ে কাঁকড়া ধরতে যাওয়াই কাল। স্ত্রীর চোখের সামনে থেকে মৎস্যজীবীকে গভীর জঙ্গলে টেনে নিয়ে গেল বাঘ। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের ৩ নম্বর ঝিলার জঙ্গলে। কান্নায় ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা। প্রাণের ঝুঁকি প্রতিমুহূর্তে। যে কোনও সময়ে বাঘের কবলে পড়ার আশঙ্কা থাকেই। তা সত্ত্বেও স্রেফ পেটের দায়ে জঙ্গলে কাঁকড়া ধরতে যান মৎস্যজীবীরা। মঙ্গলবার ভোরে স্ত্রী ও আরেক মৎস্যজীবীর সঙ্গে ঝিলার ২ নম্বর জঙ্গলে গিয়েছিলেন শিবপদ জোতদার নামে ওই মৎস্যজীবী। সেই সময় আচমকা শিবপদের উপর চড়াও হয় দক্ষিণরায়।

স্ত্রীর চোখের সামনে থেকে তাঁকে টানতে টানতে নিয়ে যায় গভীর জঙ্গলে। চেষ্টা করেও মৎস্যজীবীকে উদ্ধার করতে পারেননি তিনি।খবর পেয়েই বনকর্মীরা শিবপদকে খোঁজার চেষ্টা করছে। তবে আবহাওয়া অত্যন্ত খারাপ, ফলে জঙ্গলে প্রবেশের ক্ষেত্রে সমস্যায় পড়তে হচ্ছে বনকর্মীদের। এদিকে বাড়ির দিকে রওনা হয়েছেন শিবপদের স্ত্রী ও তাঁর আরেক সঙ্গী। বনদপ্তরের তরফে জানানো হয়েছে, শিবপদের খোঁজ করা হচ্ছে। তাঁদের কাছে সরকারি অনুমতি ছিল কি না, তাও খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, সুন্দরবনের বাসিন্দাদের কাছে এই ঘটনা একেবারেই নতুন নয়। জঙ্গলে প্রবেশের ক্ষেত্রে একাধিক বিধিনিষেধ রয়েছে ঠিকই, তবে পেটের দায়ে প্রতিদিনই অনেকেই বৈধ কাগজপত্র ছাড়াই প্রবেশ করেন জঙ্গলে। বাঘের কবলে প্রাণ হারান বহু মৎস্যজীবী। তা সত্ত্বেও প্রাণ হাতে করে জঙ্গলে যান মৎস্যজীবী।