অবতক খবর, নদীয়া : আবারো প্রথম বারের মতো দ্বিতীয়বার গিনেস বুকে নাম তুলে ভারতের মুখ উজ্জল করলো নদিয়ার শান্তিপুরের অনুপম সরকার। গত বছর ৩ নভেম্বর স্টেপলার এর পিন দিয়ে চেন তৈরি করে গেনিস বুক অফ রেকর্ড সে নাম তুলে ছিল অনুপম সরকার।  দ্বিতীয় বার আবার গিনিস বুক অফ রেকর্ড সে নাম তুলে ভারতের নাম উজ্জ্বল করলো সে।

অনুপম পেশায় একজন বাচিক শিল্পী, বাবা মন্টু সরকার মা লাভলী সরকার শান্তিপুর গোবিন্দপুরের। অনুপম সরকার আগের রেকর্ডটি ভেঙে ছিল আমেরিকার ম্যাকেঞ্জি মার্টিনের। তার সেই সাফল্যে এবছর আবার একটি রেকর্ড গড়ে অনুপম। পোল্যান্ডে zdzislawa,szydlowska আপেলের বীজ দিয়ে রেকর্ড টি করেছিল 531.06 মিটার তার এই রেকর্ডটি ভেঙে অনুপম সরকার অ্যাপেল বীজ দিয়ে তৈরি করেছিল 1742. ফিট,3,8, ইঞ্চি।

অনুপম সরকারের এই সাফল্যের বিষয়ে জানান, এবারে তার লক্ষ ছিল আরো বড় কিছু করার তাই কঠিন পরিশ্রমের মধ্য দিয়ে তাকে নিয়মিত প্রায় ১৭ থেকে১৮ ঘন্টা শ্রম দিতে হয়েছে প্রতিদিন । সে একটি একটি করে আপেলের বিজ দিয়ে পৃথিবীর দীর্ঘতম মালা তৈরি করতে সক্ষম হয়েছে। গেল বছরে ৩০শে জুন আনুষ্ঠানিক ভাবে শান্তিপুর পাবলিক লাইব্রেরি মাঠে আপেল বীজের মালটির দৈর্ঘ্য মাপা হয় আনুষ্ঠানিকভাবে । সেখানে উপস্থিত ছিলেন সরকারি আধিকারিক, প্রেস ও সাধারণ পাবলিক। সেখানে সকলের সামনেই বিচার করা হয় এবং পরিমাপ করা হয় চেনটি। সেই সকল নথি পাঠানো হয় গিনিস দপ্তরে অর্থাৎ লন্ডনে।তারপর সেখান থেকে রেকর্ড হিসাবে মনোনীত হয়ে আসে।

অনুপমের দাবি এই রেকর্ড শুধু একা আমার জন্য নয় আপামর সকল ভারত বাসীর জন্য,আমি গর্বিত আমি ভারত বাসী ।সে তার এই কাজের জন্য শান্তিপুর তথা সারা ভারতবাসী যেন পাশে থাকে তাহলে সে আগামী দিনেও আরো সাফল্যের লক্ষে পৌঁছতে পারবে। অনুপম সরকারের তার এত বড় সাফল্যের জন্য শুভেচ্ছা বার্তা জানিয়েছে বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে বিশিষ্টজনেরা।