অবতক খবর,২০ ডিসেম্বর: ইসলামপুর মহাবিদ্যালয় এর পক্ষ থেকে আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের প্রকল্প স্টুডেন্ট ক্রেডিট কার্ড।সেই স্টুডেন্ট ক্রেডিট কার্ড সম্বন্ধে ইসলামপুর কলেজের ছাত্র-ছাত্রীদের আজ এক সচেতনতামূলক এক শিবিরের আয়োজন করা হয়। সেই শিবিরে বোঝানো হয় তারা এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড কিভাবে এপ্লাই করতে পারবে।এবং লোনের মাধ্যমে তারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারবেন।

পশ্চিমবঙ্গ সরকারের এই অভিনব উদ্যোগকে ছাত্র-ছাত্রীদের কাছে বিস্তারিতভাবে মহাবিদ্যালয়ের পক্ষ থেকে বোঝানো হয়। ইসলামপুর মহা বিদ্যালয়ের অধ্যক্ষ কাজল বিশ্বাস জানান মহাবিদ্যালযে স্টুডেন্ট ক্রেডিট কার্ড সম্বন্ধে আজ এক সচেতনতামূলক শিবিরের আয়োজন করা হয়েছিল।

সেখানে সাধারণ ছাত্র-ছাত্রীরা কিভাবে এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড এপ্লাই করবেন তারই একটি সচেতনতামূলক শিবিরের আয়োজন করা হয়েছিল। ছাত্রছাত্রীরা প্রত্যেকেই শোনেন।তিনি বলেন এই প্রকল্পের ফলে ছাত্র-ছাত্রী যারা অল্প পয়সার অভাবে উচ্চশিক্ষায় শিক্ষা শিক্ষা লাভ করতে পারছিলোনা বর্তমানে এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্পের সহজেই লোন পেয়ে তারা উচ্চ শিক্ষায় শিক্ষিত হতে পারবেন। শিক্ষিত হয়ে তারা লোন পরিশোধ করতে পারবেন।