স্কুল শিক্ষকদের টিউশনি পড়ানোর প্রতিবাদে পথে নামল পশ্চিমবঙ্গ গৃহ শিক্ষক কল্যাণ সমিতি ।

অবতক খবর, নরেশ ভকত, বাঁকুড়া :: স্কুল শিক্ষকদের টিউশনি পড়ানোর প্রতিবাদে এর আগেও গৃহশিক্ষকরা বহুবার আন্দোলনে নেমেছেন কিন্তু তারপরেও স্কুল শিক্ষকরা টিউশনি পরিয়ে যাচ্ছেন । ফলে সমস্যায় পড়তে হচ্ছে গৃহ শিক্ষকদের । এই দাবি তুলে আবারো আন্দোলনের পথে গৃহশিক্ষকরা । এবার বাঁকুড়া জেলার সোনামুখী ব্লকের বিডিওর কাছে ডেপুটেশন দিল গৃহশিক্ষকরা।পশ্চিমবঙ্গ গৃহ শিক্ষক কল্যাণ সমিতির সোনামুখী শাখার পক্ষ থেকে এই ডেপুটেশন কর্মসূচি পালন করা হয়।

প্রথমে তারা সোনামুখীর বিভিন্ন স্কুলের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন এরপর সোনামুখী পৌরসভার চেয়ারম্যান কে তাদের দাবি-দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেন।  তারা যান বিডি অফিসে সেখানেও বিডিও অফিসের সামনে কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শন করেন তারপর তাদের একটি প্রতিনিধিদল বিডিও হাতে তাদের দাবি-দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি তুলে দেন । আজকের এই ডেপুটেশন কর্মসূচিতে প্রায় ১০০ জন গৃহশিক্ষক সামিল হয়েছিলেন।

বাঁকুড়া জেলা গৃহ শিক্ষক কল্যাণ সমিতি সংগঠনের সভাপতি কাঞ্চন ঘোষ এবং সোনামুখী ব্লক গৃহ শিক্ষক কল্যাণ সমিতি সংগঠনের সহ-সভাপতি সঞ্জীব দাস বলেন , স্কুল শিক্ষকরা তারা নিজেদের সুযোগ-সুবিধা থেকে কোনরকম বঞ্চিত হলে আইনি পথে তারা আন্দোলন করছেন । তারাই আইনকে ফাঁকি দিয়ে অসাধু চক্রের মাধ্যমে প্রাক্টিক্যাল প্রজেক্ট এর ভয় দেখিয়ে তারা বেআইনি কাজ করছেন । যারা ভবিষ্যৎ তৈরীর কারিগর তারাই আইনকে ফাঁকি দিয়ে দুর্নীতি পরায়ন হয়ে পড়ছে । নতুন বছরে তারা যাতে আর শিক্ষকতা করতে না পারে তারও দাবি জানান তারা ।