স্কুল ভোটকে কেন্দ্র করে বোমাবাজির অভিযোগ ,পুড়িয়ে দেওয়া হল বিজেপির পার্টি অফিস।

অবতক খবর, বাঁকুড়াঃ বাঁকুড়ার বড়জোড়ার চান্দাই গ্রামে স্কুল ভোটকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এই স্কুল ভোটকে কেন্দ্র করে গভীর রাতে পুড়িয়ে দেওয়া হয় বিজেপির পার্টি অফিস। অভিযোগ, বড়জোড়ার চান্দাই গ্রামে বুধবার রাতে একদল দুস্কৃতি ব্যাপক তান্ডব চালায়,  বোমাবাজির করে। বোমাবাজির সঙ্গেই পুড়িয়ে দেওয়া হয় বিজেপির স্থানীয় দলীয় কার্যালয় ।

স্থানীয়  বিজেপি নেতা সুজিত অবস্থী  অভিযোগ, ১৯ তারিখে মাদ্রাসা পরিচালন সমিতির ভোট রয়েছে। তৃণমূল এখানে মানুষের সমর্থন হারিয়েছে। বেশ কিছুদিন ধরেই বিজেপি প্রার্থীদের নাম তুলে নেওয়ার জন্য চাপ দেয় তৃণমূল নেতা ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। কোন প্রকারেই প্রার্থীর নাম তুলাতে না পেরে তৃনমূলের দুষ্কৃতীরা রাত ২ টোর সময়ে বোমাবাজি করে জ্বালিয়ে দেয় বিজেপির পার্টি অফিস। ওই বিজেপি নেতা এই বোমাবাজির পিছনে তৃণমূলের দুষ্কৃতিদের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন।

বিজেপি নেতা সুজিত অবস্থীর দাবি, আজ সংখ্যালঘু মানুষ বুঝতে পেরেছে ভারতীয় জনতা পার্টি  ছাড়া  দেশ এবং রাজ্য বাঁচানো যাবে না।  স্থানীয় বিজেপি কর্মীরা বৃহস্পতিবার সকালে ওই এলাকায় বেশ কিছুক্ষন ধরে পথ অবরোধ করেন। বিজেপির পক্ষ থেকে পুলিশকে খবর দেওয়া হয়। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে স্থানীয় তৃণমূল নেতা দাবি করেছেন, বিজেপির অভিযোগ  সত্য নয়। এই ঘটনার বেশ কয়েকমাস আগে থেকেই বিজেপি কর্মীরাই চান্দাই গ্রামে স্কুল ভোটকে কেন্দ্র করে ওই স্কুলের প্রধান শিক্ষকের ওপর চাপ সৃষ্টি করে। ওই স্কুলের প্রধান শিক্ষক সেই সময়েই গোটা ঘটনাটি পুলিশকে জানিয়েছিলেন। ওই তৃণমূল নেতা এও  দাবি করে জানিয়েছেন , সেই সময়ে  এই স্কুল ভোট স্থগিত হয়ে যায়।  আমরা বিষয়টা মেনে নিয়েছিলাম।উন্নয়নের জন্য ভোট জরুরি। কিন্তু বিজেপি বুঝে গিয়েদিছে স্কুলে ভোটে তারা হেরে যাবে। আর তাই নিজেদের পরাজয় বুঝতে পেরে বিজেপি কর্মীরাই নিজেদের পার্টি অফিসে আগুন লাগিয়ে দিয়ে তৃণমূল কংগ্রেসের ওপরে মিথ্যে অভিযোগ আনছে। স্থানীয় তৃণমূল নেতা অত্যন্ত জোরের সংগে জানিয়েছেন, ভোট হলে আমরা মানুষের রায় নিয়ে জিতবো। বিজেপি প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে।

বিজেপি অফিসে বোমাবাজি এবং অগ্নিসংযোগের ঘটনায় গোটা গ্রাম জুড়ে চাপা উত্তেজনা রয়েছে।