হক জাফর ইমাম :: অবতক খবর :: ২৯ নভেম্বর :: মালদহ ::   স্কুলে শিক্ষকদের অনিয়ম ভাবে আসা ও মিড ডে মিলে দুর্নীতির অভিযোগে, স্কুলের গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখান স্কুলের পড়ুয়া ও অভিভাবকরা। ঘটনাটি ঘটেছে মালদা হরিশ্চন্দ্রপুরের-১ নং ব্লকের রাধানগর প্রাথমিক বিদ্যালয়ে।

স্কুল পড়ুয়া এবং অভিভাবকদের অভিযোগ স্কুলে নির্ধারিত সময়ে শিক্ষকরা স্কুলে আসেন না। ইচ্ছে মত স্কুলে আসে, যখন ইচ্ছে স্কুল থেকে চলে যায়, মিড ডে মিলের কোন হিসেব নেই স্কুল কর্তৃপক্ষের কাছে।

অভিভাবক অসিত দাস জানান, স্কুলের কয়েকজন শিক্ষকের মদতেই দিনের পর দিন এই ধরনের ঘটনা ঘটছে। আর সেই কারনেই এদিন সকাল থেকে স্কুলের মেইন গেট তালাবন্ধ করে বিক্ষোভ শুরু করে স্কুলের পড়ুয়া সহ অভিভাবকরা। মিড ডে মিল রাঁধুনিরা লুকিয়ে মিড ডে মিল বাড়ি নিয়ে চলে যায়। সরকারি নিয়ম মেনে পড়ুয়াদের কোনদিন পাতে ডিমও জুটে না। তাই স্কুল কর্তৃপক্ষের বিরূদ্ধে এইসব অভিযোগ তুলে এদিন বিক্ষোভ দেখায় অভিভাবকরা।

স্থানীয় এক অভিভাবক জানান, স্কুলের প্রধান শিক্ষক সেখ নাসিম আক্তার সহ অন্যান্য শিক্ষকরা প্রতিনিয়ত বিদ্যালয়ে সঠিক সময়ে আসেন না। পোকা ধরার চাল স্কুলপড়ুয়াদের খাওয়ানো হয় বলে অভিযোগ | প্রধান শিক্ষক নিজের ভুল স্বীকার করে নেওয়ার পর ক্ষমা চেয়ে নিয়েছেন এলাকার বাসিন্দাদের কাছে।

স্কুলের প্রধান শিক্ষক শেখ নাসিম আক্তার জানান রাস্তায় জামের মুখে পড়াতে স্কুল আসতে দেরি হয়েছে, আমরা নিয়মিত স্কুলে আসি না এটা আমরা মেনে নিচ্ছি, কিন্তু এরপরে শিক্ষকরা সবাই নিয়মিত স্কুলে যেন আসে সেটার নজর আমরা রাখব | কিন্তু মিড ডে মিল ঠিকঠাক ভাবে খাবার খাওয়ানো হয় |

হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের বিডিও অনির্বাণ বসু জানান শিক্ষকদের স্কুলে অনিয়মিত আসা নিয়ে আমাদের দেখার দায়িত্বে পড়ে না, স্কুল ইনচার্জ ম্যাডাম কে আমরা জানাবো তিনি যেন এই ব্যাপারটা দেখেন, মিড ডে মিল নিয়ে অভিযোগ উঠেছে সেটা আমরা তদন্ত করে আইনত ব্যবস্থা নেওয়া হবে ।