অবতক খবর,৩০ ডিসেম্বর,গঙ্গারামপুর: স্কুলছুট খুদে পড়ুয়াদের স্কুলমুখী করতে দুয়ারে ভর্তি কর্মসূচির আয়োজন করল গঙ্গারামপুরের রায়পুর প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ।সেই সঙ্গে ভ্রাম্যমান পাঠশালা চালু করলো বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকার।বৃহস্পতিবার রায়পুরের বিভিন্ন প্রান্তে ভ্রাম্যমান পাঠশালার মাধ্যমে স্কুলের খুদে পড়ুয়াদের পড়াশোনা সেখান বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকার।

প্রসঙ্গত করোনা আবহে প্রায় দুই বছর ধরে বন্ধ হয়েছে প্রাথমিক বিদ্যালয়গুলি।তার ফলে গ্রাম বাংলার অনেক ক্ষুদে পড়ুয়ারা পড়াশোনা ভুলতে বসেছে।বাড়ছে শিশু শ্রমের সংখ্যা।এমন পরিস্থিতিতে শিশুরা যাতে পড়াশোনা ভুলে না যায়। সেদিকে নজর দিয়ে নতুন শিক্ষাবর্ষের কথা চিন্তা করে দুয়ারে ভর্তি কর্মসূচি চালু করেছে রায়পুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা।সেই সঙ্গে ভ্রাম্যমান পাঠশালা চালু করেছেন।

এদিন সকাল ১০ টা বাজতেই রায়পুর প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রাজনারায়ণ গোস্বামী এবং সহ শিক্ষক শিক্ষিকারা গ্রামে বেড়িয়ে পড়েন। বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর করেন  কোন পরিবারের শিশুর স্কুলে ভর্তি হবার বয়স হয়েছে। সেই সমস্ত পরিবার গুলির সঙ্গে কথা বলে সেই  বাড়িতে বসেই শিশুকে স্কুলে ভর্তি করানোর ব্যবস্থা করেন।সেইসঙ্গে বাড়ির সামনে খোলার ছলে পড়ুয়াদের এদিন লেখাপড়া শোখান রায়পুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিকারা।বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের  এমন অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সচেতন বাসিন্দারা।