অবতক খবর , সন্তোষ মন্ডল , আসানসোল :- বিভিন্ন জায়গায় মুখে ও সোশাল মিডিয়ায় তৃণমূল কংগ্রেসে রয়েছি বলে বারবার গত তিনদিন ধরে বলছেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। কিন্তু দলের রাজ্য নেতৃত্বর তরফে তাকে নিয়ে বছর শেষের দিনে পরিষ্কার করে কিছু বলা হয়নি। নতুন বছরের শুরুতে দেবে, এমন কোন ইঙ্গিত মেলেনি। তারমধ্যেই, রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দেওয়া জিতেন্দ্র তেওয়ারিকে নিয়ে পশ্চিম বর্ধমান জেলায় নতুন করে জল্পনা শুরু হয়েছে। রাজ্য শ্রম দপ্তরের উদ্যোগে আসানসোলের রাহা লেনের মিউনিস মিউনিসিপ্যাল পার্কে শুরু হচ্ছে আসানসোল শ্রমিক মেলা ২০২১। দুদিনের এই মেলার আনুষ্ঠানিক ২রা জানুয়ারি দুপুরে উদ্বোধন করবেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক। মেলার জন্য শ্রম দপ্তরের তরফে আমন্ত্রনের জন্য যে কার্ড ছাপা হয়েছে তাতে অন্যান্যদের সঙ্গে অতিথি হিসেবে নাম রয়েছে পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারির। শ্রম দপ্তরের তরফে বলা যায়, নিয়ম মেনে যে এলাকার মেলা সেখানকার জনপ্রতিনিধি ও সরকারি আধিকারিকদের নাম ছাপা হয়েছে। সেটাও করা হয়েছে, সরকারের সঙ্গে কথা বলে। এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জিতেন্দ্র তেওয়ারি যাবেন কি না, তা অবশ্য জানা যায়নি। তিনি কিছু বলেননি।

অন্যদিকে, ২ জানুয়ারি পান্ডবেশ্বর বিধানসভার এরিয়া ময়দানে পশ্চিম বর্ধমান জেলার দূর্গাপুর মহুকুমার তৃনমুল মহিলা কংগ্রেসের সাংগঠনিক সভা হবে। সেই সভায় প্রধান বক্তা হিসাবে থাকবেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী তথা তৃনমুল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। দলের মহিলা সংগঠনের এই সভার কার্ডে রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক, রাজ্য নেতা ভি শিবদাসন ওরফে দাসু, দূর্গাপুর পুরনিগমের মেয়র দিলীপ অগস্থি সহ জেলার একাধিক নেতা ও নেত্রীর নাম রয়েছে।

কিন্তু সেই কার্ডে পান্ডবেশ্বরের দলের বিধায়ক হিসাবে জিতেন্দ্র তেওয়ারির নাম ছাপা হয়নি। তাকে আমন্ত্রণ মহিলা সংগঠনের তরফেও করা হয়নি। এই প্রসঙ্গে জেলার সভানেত্রী মিনতি হাজরা বলেন, দলের রাজ্য নেতৃত্বর সঙ্গে আলোচনা করে সভার কার্ডে নাম ছাপা হয়েছে। এতে জেলার কিন্তু কিছু করার নেই। একসঙ্গে তিনি আরো বলেন, উনি যদি দলে থাকেন, তাহলে আসতে

তাতে আমাদের কিছু বলার নেই। এই ব্যাপারে জিতেন্দ্র তেওয়ারি এদিন বলেন, কার্ড ও সভার কথা আমি জানি। কিছু ঘটনা নিয়ে দলের সঙ্গে একটা ভুল বোঝাবুঝি হয়েছিলো। আমি তারজন্য ভুল মেনে নিয়েছি। দলে আছি তাও বলেছি। হতে পারে আমার ব্যবহারের জন্য একটা অবিশ্বাসের জায়গা তৈরী হয়েছে। যাই হোক না কেন, জিতেন্দ্র তেওয়ারিকে নিয়ে এখনো কল্পনা ও জল্পনা দুটোই চলছে।